ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঝালকাঠিতে জমি রেজিস্ট্রেশন সাময়িক বন্ধ

অলোক সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝালকাঠিতে জমি রেজিস্ট্রেশন সাময়িক বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি সদর সাব রেজিস্ট্রি অফিসকে জমি ক্রয়-বিক্রয়ের রেজিস্ট্রেশন সাময়িকভাবে বন্ধ রাখতে বলেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। 

সরকারিভাবে ঝালকাঠি পৌর শহরের জমির দাম মাত্রাতিরিক্ত নির্ধারণ করা ও অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ ওঠায় মন্ত্রী ক্ষুব্ধ হয়ে রোববার দুপুরে জেলা উন্নয়ন সমন্বয়সভায় তিনি এ নির্দেশনা দেন। 

সমন্বয়সভায় আমির হোসেন আমু বলেন, ঝালকাঠি শহরের ব্যবসা প্রতিষ্ঠানের এক শতাংশ জমির সরকারি বিনিময় মূল্য নির্ধারণ করা হয়েছে ৬০ লাখ টাকা, যেটা ঢাকা শহরের অভিজাত এলাকা গুলশানের জমির দামের চেয়ে বেশি। যার ফলে মানুষ জমি ক্রয় ও বিক্রয়ে প্রতিনিয়ত নানান ভোগান্তিতে পড়ছে।

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে কম দামে জমি রেজিস্ট্রেশন করা যায় না। রেজিস্ট্রেশন মূল্যের ওপর সরকারকে নির্ধারিত হারে রাজস্ব দিতে হয়।

মন্ত্রী ঝালকাঠি পৌর শহরের জমির দাম সঠিকভাবে পুনরায় নির্ধারণ করার নির্দেশনা দেন। এরপর জমি রেজিস্ট্রেশন করতে পরামর্শ দেন।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী বলেন, অতিরিক্ত দামের কারণে ঝালকাঠি শহরের সাধারণ মানুষ জমি ক্রয়-বিক্রয় করতে সাহস পাচ্ছেন না। এটা দ্রুত সংশোধন করা দরকার। 

জনগণের ভোগান্তির কথা স্বীকার করে ঝালকাঠি সদর সাব রেজিস্ট্রি অফিসের অফিস সহকারী আফজাল হোসেন বলেন, মন্ত্রী মহোদয়ের নির্দেশনার পরে তারা দাম কমানোর জন্য ইতিমধ্যে হেড অফিসে আবেদন করেছেন। আশা করছেন, জমির সরকারি মূল্য কমানো হবে।



রাইজিংবিডি/ঝালকাঠি/১৫ জানুয়ারি ২০১৭/অলোক সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়