ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

টাইব্রেকারে উয়েফা সুপার কাপ জিতল লিভারপুল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ১৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টাইব্রেকারে উয়েফা সুপার কাপ জিতল লিভারপুল

ক্রীড়া ডেস্ক : চেলসিকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছে লিভারপুল।

বুধবার রাতে তুরস্কর ইস্তানবুলে ইউরোপের এ সুপার কাপের লড়াইয়ে প্রথমবারের মতো মুখোমুখি হয় দুই ইংলিশ ক্লাব চেলসি ও লিভারপুল।  একই দেশের দুটি ক্লাব এ প্রতিযোগিতায় অষ্টমবারের মতো অংশ নিল।

এর আগে ইংলিশ লিগের মৌসুমে মাঠে নেমেছিল তারা।  চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়নরা জয় দিয়ে মৌসুম শুরু করলেও চেলসি পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছিল।  ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরেছিল ৪-০ ব্যবধানে।  

উয়েফা সুপার কাপে অবশ্য নির্ধারিত সময়ের লড়াইয়ে অলব্লুসরা ছিল প্রাণবন্ত।  প্রথমার্ধে বিশ্বকাপ জয়ী তারকা জিরুদের গোলে লিড নেয় চেলসি।  দ্বিতীয়ার্ধে সাদিও মানে সেই গোল শোধ দেয়।  ৯০ মিনিটের বাকি লড়াইয়ে দুই দলই একাধিক সুযোগ পেয়েছিল। কিন্তু ফিনিশিং ভালো না হওয়ায় কেউই গোলের দেখা পায়নি।

অতিরিক্ত সময়ে সাদিও মানে লিভারপুলকে এগিয়ে নেন।  নিজের দ্বিতীয় গোল করেন সেনেগাল তারকা।  ম্যাচে ফিরতে মরিয়া হয়ে আক্রমণ চালায় চেলসি।  ল্যাম্পার্ডের শিষ্যরা হতাশ করেননি।  ১০১ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধ দিয়ে ২-২ সমতা আনেন জর্জিনহো। ট্যামি আব্রাহামকে ডি-বক্সে আদ্রিয়ান ফাউল করলে পেনাল্টি পায় চেলসি। তাতেই সমতা।

ম্যাচ গড়ায় টাইব্রেকারে।  ভাগ্য নির্ধারণী খেলায় পাঁচটি শট জালে পাঠায় লিভারপুল।  চেলসিও সমান তালে গোল করছিল। কিন্তু শেষ হাসিটা হাসতে পারেনি।  আব্রাহামের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক আদ্রিয়ান।  নিয়মিত গোল রক্ষক অ্যালিসন ইনজুরিতে।  তার পরিবর্তে সুযোগ পেয়ে লিভারপুলের নায়ক বনে যান আদ্রিয়ান।

লিভারপুল এ নিয়ে চতুর্থবারের মতো উয়েফা সুপার কাপের শিরোপা জিতল।  তৃতীয়বারের মতো রানার্সআপ হলো চেলসি।  এই শিরোপা সর্বোচ্চ পাঁচটি করে জিতেছে বার্সেলোনা ও এসি মিলান।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়