ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টানা বৃষ্টিতে সুরমা-কুশিয়ারায় ফের পানি বৃদ্ধি

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ২২ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টানা বৃষ্টিতে সুরমা-কুশিয়ারায় ফের পানি বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, সিলেট : দুই দিনের টানা বৃষ্টিতে সুরমা ও কুশিয়ারা নদীর পানি আবার বেড়েছে। ইতোমধ্যে কয়েকটি পয়েন্টে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে ফের বন্যার আতঙ্কে রয়েছেন জনসাধারণ।

তবে পানি উন্নয়ন বোর্ড বলছে, সুরমা-কুশিয়ারার পানি বিপদসীমা অতিক্রম করলেও অন্য নদীগুলোর পানি এর নিচ দিয়েই প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া তথ্য অনুসারে, সোমবার বিকেল ৩টায় কানাইঘাট পয়েন্টে সুরমার পানি ১০০ সেন্টিমিটার ওপর দিয়ে এবং সিলেট পয়েন্টে বিপদসীমা ছুঁয়ে পানি প্রবাহিত হচ্ছে। একই সময়ে আমলশীদ পয়েন্টে কুশিয়ারা নদীর পানি ১৯ সেন্টিমিটার, শেওলা পয়েন্টে ১০ সেন্টিমিটার এবং শেরপুর পয়েন্টে ৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে জৈন্তাপুরে সারি নদীর পানি এখনো ৬৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

কানাইঘাট থেকে স্থানীয় সংবাদকর্মী আলাউদ্দিন জানান, সুরমার কানাইঘাট পয়েন্টে পানি দ্রুত গতিতে বাড়ছে। নতুন করে পানি বাড়ায় নদী তীরের কয়েকটি এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পেয়েছেন। এ ছাড়া আগে থেকে প্লাবিত এলাকায় পানি বাড়ার খবর পেয়েছেন বলেও জানান তিনি।

কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন জানান, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। সার্বিক প্রস্তুতি রয়েছে।

এর আগে জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিপাতে সিলেটের ১৩টি উপজেলার নিম্নাঞ্চল তলিয়ে গিয়ে বন্যা দেখা দেয়। এ সময় পানি উঠে যায় সিলেট নগরেও। এক সপ্তাহে এ বন্যায় সাড়ে ৩ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

ফের নদীর পানি বাড়ায় আবারও বন্যার আতঙ্ক দেখা দিয়েছে জনসাধারণের মাঝে। যদিও বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। পর্যাপ্ত ত্রাণ সামগ্রীও বরাদ্দ রয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হচ্ছে।


রাইজিংবিডি/সিলেট/২২ জুলাই ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়