ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হলে ট্রাম্পের ভয় নেই!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হলে ট্রাম্পের ভয় নেই!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার প্রীতি সম্পর্কে সকলেই কম-বেশি অবগত। তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টের অনুসারীর সংখ্যা ৬ কোটি ৩৮ লাখ। সংবাদমাধ্যম আর বিরোধী পক্ষকে ব্যক্তিগতভাবে আক্রমণে টুইটার অ্যাকাউন্টকেই তিনি হাতিয়ার হিসেবে ব্যবহার করেন। এ কারণে তার টুইটার অ্যাকাউন্ট ব্যাপক আলেচিত-সমালোচিত।

গতকাল শুক্রবার, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার সম্ভাবনা সম্পর্কে উদ্বিগ্ন হয়েছিলেন। তবে এমন ঘটনাটিকে প্রত্যাখ্যান করেছেন এবং বলেছেন, যদি এটি ঘটে তাহলে তার জন্য ‘খুব খারাপ কিছু হবে না।’

খোদ টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জ্যাক ডরসির টুইটার অ্যাকাউন্ট শুক্রবার হ্যাকড হওয়ার ঘটনার প্রেক্ষিতে ট্রাম্পের বিষয়টি আলোচনায় উঠে আসে। হ্যাকাররা ডরসির অ্যাকাউন্ট হ্যাকড করে ওই অ্যাকাউন্ট থেকে অত্যন্ত আপত্তিকর এবং বর্ণবাদী মন্তব্য টুইট করেছিল।

এ ঘটনায় টুইটার ব্যবহারকারীরা হতবাক হয়ে গিয়েছিলেন এবং ভেবেছেন- যদি মার্কিন প্রেসিডেন্টের টুইটার অ্যাকাউন্টের অনুরূপ পরিণতি হয়, তাহলে হ্যাকাররা মার্কিন প্রেসিডেন্টের কি ধরনের ক্ষতি করতে পারে।

ট্রাম্প তার টুইটার অ্যাকাউন্ট থেকে মার্কিন প্রশাসনের বিভিন্ন নীতি এবং ঘোষণাগুলো প্রায় সময়ই টুইট করেন। তাই কেউ কেউ এমনটা ভেবেছেন যে, যদি কোনো হ্যাকার ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট নিয়ন্ত্রণে নেয় এবং জাতীয় নিরাপত্তা হুমকি, রাজনৈতিক জোট অথবা এমনকি যুদ্ধ বাঁধানোর মতো ভুয়া টুইট করে তাহলে কি ঘটবে?

হোয়াইট হাউসের সাংবাদিকরা ট্রাম্পকে এমন সম্ভাবনার বিষয়ে জিজ্ঞাসা করেছিলেন, কিন্তু ট্রাম্প উদ্বিগ্নতা প্রকাশ করেননি।

তিনি বলেন, ‘যা হোক, আমি আশা করবো তারা যেন আমার অ্যাকাউন্টটা হ্যাক না করে। কিন্তু তারা যদি সত্যিই তা করে, তাহলে সেখানে আমি যা বলেছি তার চেয়ে বেশি কিছু তারা জানতে পারবে না, তাই না? ব্যাপারটি আমার জন্য খুব খারাপ কিছু হবে না।’

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট এর আগে একবার ঝামেলায় পড়েছিল। মার্কিন প্রেসিডেন্টের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টটি ২০১৭ সালে প্রায় ১১ মিনিট বন্ধ ছিল টুইটারের এক কর্মীর ভুলে।

তথ্যসূত্র : বিজনেস ইনসাইডার


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ