ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের ধীরগতি

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১২, ১০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের ধীরগতি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ঈদ যাত্রায় অতিরিক্ত যাত্রী আর বাড়তি যানবাহনের কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের ধীরগতি রয়েছে।

শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত চলা তীব্র যানজট, শনিবার ভোর থেকেই অনেকটা কমে এসেছে। তবে মহাসড়কের টাঙ্গাইল অংশের ৬০ কিলোমিটার এলাকার বিভিন্ন পয়েন্টে প্রায় সময়ই সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের।

হাইওয়ে সংশ্লিষ্টরা বলছে, মহাসড়কে পশুবাহী ট্রাক বৃদ্ধি আর গত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু টোল আদায় ৯ বার বন্ধ হয়ে যাওয়ায় এই যানজটের সৃষ্টি হচ্ছে।

শনিবার সকাল থেকেই ধীরগতিতে যানবাহন চললেও মহাসড়কের টাঙ্গাইল অংশের গোড়াই, মির্জাপুর, ধেরুয়া, পাকুল্ল্যা, করটিয়া, রাবনা, এলেঙ্গায় প্রায় সময়ই যানজটের সৃষ্টি হচ্ছে। আর এতে ভোগান্তিতে পড়ছে যাত্রীরা। বেলা বাড়ার সাথে সাথে এই ভোগান্তি আরও বাড়তে পারে বলে বলছে হাইওয়ে পুলিশ। পোশাক কারখানাগুলোতে আজ ঈদের ছুটি শুরু হলে মহাসড়কে যাত্রী সংখ্যা বেড়ে যাবে। ফলে ভোগান্তি হবে চরমে।

 

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন জানান, যানজট নিরশনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য নিয়োজিত আছে। কিন্তু অধিক যাত্রী আর যানবাহনের কারণে মহাসড়কে নিয়ন্ত্রণ রাখা অসম্ভব হয়ে পড়েছে। পশুবাহী ট্রাকগুলো ওভারলোড থাকায় দ্রুত যেতে পারে না। ফলে তার পিছনের গাড়িও ধীরগতিতে চলছে।

এছাড়া বঙ্গবন্ধু সেতুতে প্রায় সময়ই টোল আদায় বন্ধ থাকায় গাড়ি পারাপার হতে না পারায় যানজটের সৃষ্টি হয়। তবে আজ সকাল থেকে এখন পর্যন্ত যানজট কম থাকলেও যানবাহনের চাপে ধীরগতিতে গাড়ি চলছে।


রাইজিংবিডি/ টাঙ্গাইল/১০ আগস্ট ২০১৯/শাহরিয়ার সিফাত/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়