ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তরুণদের নিয়ে কাজ করবেন লারা-সারোয়ান

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তরুণদের নিয়ে কাজ করবেন লারা-সারোয়ান

ক্রীড়া ডেস্ক: বোলিংয়ে মোটামুটি ধার থাকলেও ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং একেবারে নিরামিষ!

বিশ্বকাপে তাদের ব্যাটিং ছিল বাজে।  বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে ক্যারিবীয়ান ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারেনি।  সামনেই ভারতের বিপক্ষে তাদের টেস্ট সিরিজ। এর আগে চলবে ক্যাম্প।  অ্যান্টিগা টেস্টের আগে ব্যাটসম্যানদের নিয়ে কাজ করতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ নিয়োগ দিয়েছে দুই প্রাক্তন ক্রিকেটার ব্রায়ান লারা ও রামনারেশ সারোয়ানকে।  প্রি-সিরিজ ক্যাম্পের পুরোটা সময় তারা থাকবেন বলে নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।  ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর জিমি অ্যাডামস বলেছেন,‘লারা এবং সারোয়ান দলের তরুণ ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবে।’

১৩ সদস্যের দলে একাধিক তরুণ ক্রিকেটার রয়েছে। জন ক্যাম্বেল খেলেছেন মাত্র তিন টেস্ট।  অভিষেকের অপেক্ষায় আছেন সিমরাহ ব্রুকস, অফস্পিন অলরাউন্ডার রাকিম কর্নওয়াল। শিমরন হেটমায়ারের ২০১৭ সালে অভিষেক হলেও খেলেছেন মাত্র ১৩ টেস্ট।

অ্যাডামসের বিশ্বাস তরুণ ব্যাটসম্যানরা লারা ও সারোয়ানের সান্নিধ্যে ভালো অভিজ্ঞতা অর্জন করতে পারবে,‘আমাদের দলে ভালোমানের তরুণ ব্যাটসম্যান আছে।  আমরা বিশ্বাস করি তারা ভবিষ্যতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে নেতৃত্ব দেবে।  আপনারা দেখে থাকবেন এর আগে ভালোমানের কয়েকজনকে নিয়ে এসেছিলাম আমরা যারা ইংল্যান্ডকে হারিয়েছিল।  আমাদের তাদেরকে ভালোভাবে গড়ে তুলতে চাই। ’

‘লারা ও সারোয়ানকে তাদের সঙ্গে কাজ করার জন্য নিয়োগ দিয়েছি।  তারা আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে সফলদের মধ্যে অন্যতম।  ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতি তাদের ভালোবাসা এখনও রয়েছে।  এজন্য তারা তরুণদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছে। আশা করছি বর্তমান সময়ের খেলোয়াড়রা তাদের থেকে সর্বোচ্চটুকু  গ্রহণ করতে পারবে।’ – যোগ করেন অ্যাডামস।

২২ আগস্ট থেকে শুরু হবে অ্যান্টিগা টেস্ট। এ টেস্ট দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু হবে দুই দলের।  টেস্ট সিরিজের আগে ভারত ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ এবং ২-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে।


রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়