ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তারেককে ফেরানোর উদ্যোগ নিয়েছে সরকার: হানিফ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তারেককে ফেরানোর উদ্যোগ নিয়েছে সরকার: হানিফ

জ্যেষ্ঠ প্রতিবেদক: একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় দন্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে সরকার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শনিবার রাজধানীর পুরনো ঢাকার নয়াবাজারে একটি কমিউনিটি সেন্টারে জাতীয় শোক দিবস উপলক্ষে বংশাল থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আমাদের সরকারের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে, ওই দন্ডিত, কারাদন্ডপ্রাপ্ত আসামিদেরকে দেশে ফিরিয়ে এনে শাস্তির বিধান করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। গোটা দেশবাসীর পক্ষ থেকে ওইসব দেশের রাষ্ট্রপ্রধানদের কাছে অনুরোধ করবো, যিনি হত্যাকারী হিসেবে আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত তাকে সেল্টার দিয়ে কোন মানবাধিকার আপনারা প্রতিষ্ঠা করছেন! সত্যিকারের মানবাধিকার যদি চান, তাহলে এই সমস্ত দন্ডপ্রাপ্ত, কুখ্যাত আসামিদেরকে অবিলম্বে আমাদের দেশে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করুন।’

বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে হানিফ বলেন, ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দিয়ে, ইন্ধন নিয়ে একুশে আগস্টের গ্রেনেড হামলায় আপনার সন্তানকে দিয়ে হামলা করিয়েছিলেন। ভেবেছিলেন, জননেত্রী শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিয়ে আপনারা আজীবন ক্ষমতায় থাকবেন। সেই স্বপ্ন আপনাদের পুরণ হয় নাই। আজকে আপনারাই নিশ্চিহ্ন হওয়ার পথে। আপনি আছেন কারাগারে, আপনার সন্তান আছে পলাতক হিসেবে দেশের বাইরে।’

বংশাল থানা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/রেজা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়