ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘তিস্তার ন্যায্য পানি একদিন আদায় করতে পারব’

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘তিস্তার ন্যায্য পানি একদিন আদায় করতে পারব’

ভোলা প্রতিনিধি : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভারত-বাংলাদেশের সর্ম্পক এখন অনেক উচ্চতায়। আমরা গঙ্গার ন্যায্য পানির হিস্যা, সীমান্ত চুক্তি বাস্তবায়নসহ বিদ্যমান সমস্যার সমাধান করেছি।

শনিবার দুপুরে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু গঙ্গার পানি এনেছিলেন। কিন্তু বিএনপি আমলে সেটা বাতিল হয়ে যায়। দীর্ঘদিন পরে আমরা গঙ্গার পানির হিস্যা আমরা আদায় করেছি। আজ হোক কাল হোক তিস্তার পানিও আমরা আদায় করতে পারব। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফল হবেন।

তিনি বলেন, ভারত সফর প্রধানমন্ত্রীর একটা যুগান্তকারী সফর। এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশ-ভরতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক শুধু গভীরই হবে না, বিরাজমান সমস্যাগুলোও আমরা সমাধান করতে পারব।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপি যখন ক্ষমতায় থাকে তখন ভারতপ্রীতি। আর যখন ক্ষমতার বাইরে যায় তখন ভারতভীতি। বাংলাদেশের মানুষ এখন যথেষ্ট জ্ঞানি এবং রাজনীতি সচেতন। তারা জানে, যে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বার্থ বিকিয়ে ভারতের সঙ্গে চুক্তি করেননি। ২৫ বছরের যে মৈত্রিচুক্তি এক সময় বিএনপি বলেছিল সেটা গোলামির চুক্তি। কিন্তু তারা ক্ষমতায় গিয়ে সেই চুক্তি বাতিল করেনি।

শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেত মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান  আবদুল মমিন টুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা  পৌর মেয়র মনিরুজ্জামান প্রমুখ।



রাইজিংবিডি/ভোলা/৮ এপ্রিল ২০১৭/ফয়সল বিন ইসলাম নয়ন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়