ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দিলশানের বিদায়ী সিরিজে শ্রীলঙ্কা হোয়াইটওয়াশ

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ৯ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিলশানের বিদায়ী সিরিজে শ্রীলঙ্কা হোয়াইটওয়াশ

ক্রীড়া ডেস্ক : এবারের শ্রীলঙ্কা সফরে চার ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছিল অস্ট্রেলিয়া। তবে টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে টেস্টে হারের ক্ষতে কিছুটা সান্ত্বনার প্রলেপ দিল অসিরা।

 

শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দুই ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে অস্ট্রেলিয়া। এর আগে ওয়ানডে সিরিজও জিতেছিল তারা।

 

এদিনই নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলে ফেললেন শ্রীলঙ্কান গ্রেট তিলকরত্নে দিলশান। কিন্তু বিদায়ী ম্যাচটি জয় দিয়ে রাঙিয়ে রাখা হলো না তার। বরং দল হোয়াইটওয়াশের লজ্জায় ডুবল।

 

কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৯ উইকেটে ১২৮ রান করেছিল শ্রীলঙ্কা। ধনঞ্জয়া ডি সিলভা (৬২) ও কুশল পেরেরা (২২) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। শেষ ম্যাচে দিলশান করেন মাত্র ১ রান।

 

১২৯ রানের লক্ষ্য তাড়ায় আগের ম্যাচের সেঞ্চুরিয়ান গ্লেন ম্যাক্সওয়েল এদিনও ঝড় তোলেন। সেই সঙ্গে তিনি স্পর্শ করেন অস্ট্রেলিয়ার দ্রুততম ফিফটির রেকর্ড (১৮ বলে)। এর আগে ১৮ বলে ফিফটি করেছিলেন ডেভিড ওয়ার্নারও।

 

মাত্র ২৯ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৬৬ রান করে ফেরেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ১৩ বল বাকি থাকতেই। ওয়ার্নারের ব্যাট থেকে আসে ২৫ রান।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৬/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়