ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নূরের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি বাসদ-ওয়ার্কার্স পার্টির

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ২২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নূরের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি বাসদ-ওয়ার্কার্স পার্টির

ডাকসু ভিপি নুরুল হক নূর ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের ওপর হামলার নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেপ্তার দাবি করেছে বাসদ ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের মাঈন উদ্দিন চৌধুরী পাঠানো বিবৃতিতে দলের সাধারন সম্পাদক কমরেড খালেকুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ- ডাকসু‘র ভিপি নূরের ওপর ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের হামলা করেছে বলে উল্লেখ করে ঘটনার নিন্দা জানান।  একইসাথে হামলাকারীদের ‘সন্ত্রাসী’ হিসেবে উল্লেখ করে তাদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও গ্রেপ্তারের দাবি জানান।

কমরেড খালেকুজ্জামান বলেন, ‘ডাকসু ভবনে ভিপির কক্ষের মধ্যে দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠের ছাত্রদের প্রতিনিধির উপর হামলা করার যে ধৃষ্টতা সন্ত্রাসীরা দেখিয়েছে, তা দেশে যে স্বৈরাচারী ব্যবস্থা চালু করা হয়েছে, তার অন্যতম দৃষ্টান্ত।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভিপি নূর এবং আরও ১৭ জন সাধারণ ছাত্রকে মারাত্মক জখম হওয়া থেকে রক্ষা করতে ব্যার্থ হওয়া এবং হামলাকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের পুলিশে সোপর্দ করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন এই বামনেতা।

এদিকে ডাকসু ভিপি নূর ও তার সহকর্মীদের উপর হামলা-আক্রমন ‘পরিকল্পিত গুন্ডামী’ হিসেবে উল্লেখ করেছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

অনিমেষ দাসের পাঠানো বিবৃতিতে দলের সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বিশ্ববিদ‌্যালয় ও পুলিশ প্রশাসনের নিষ্ক্রিয়তায়  নূরের ওপর এই আক্রমনের দায়দায়িত্ব সরকার ও সরকারি দলকেও বহন করতে হবে।

বামজোটের অন‌্যতম এই নেতা বলেন, ‘রোববার দুপুরে ডাকসু  ভিপি নূরুল হক ও তার সহকর্মীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ নামধারী ছাত্রলীগের সন্ত্রাসীদের বেপরোয়া হামলা এবং নূরসহ অনেককে মারাত্মক আহত করার ঘটনা ‘পরিকল্পিত গুন্ডামি,  ডাকসু ভিপির কক্ষ্যে প্রবেশ করে যেভাবে এই হামলা চালানো হয়েছে, তা রীতিমত নজিরবিহীন। বেশ কিছুদিন ধরে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামে সরকারি দলের অনুগত চিহ্নিত সন্ত্রাসীরা ডাকসু ভিপি ও তার সহকর্মীদের উপর হামলা-আক্রমন চালিয়ে আসছে। ‘

তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন, ঢাকা বিশ্ববিদ‌্যালয় কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের নিষ্ক্রিয়তার কারণে দিনের পর দিন নূরের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে।  বিবৃতিতে তিনি নূর ও তার সহকর্মীদের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।


ঢাকা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়