ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৮ প্রতিষ্ঠান

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ২৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৮ প্রতিষ্ঠান

অর্থনৈতিক প্রতিবেদক : শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং পণ্যের গুণগত মানোন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পাচ্ছে ২৮ প্রতিষ্ঠান।

রোববার সকালে রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তনে ৬টি ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠানকে এ পুরস্কার প্রদান করবে শিল্প মন্ত্রণালয়।

পাশাপাশি উৎপাদনশীলতা কার্যক্রমে বলিষ্ঠ ভূমিকার স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো তিনটি প্রতিষ্ঠানকে ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন ক্রেস্ট ২০১৮ প্রদান করা হবে।

শিল্পসচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি হিসেবে নির্বাচিতদের মধ্যে সনদপত্র বিতরণ করবেন।

২০১৮ সালের জন্য বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির এবং রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে ২৮টি শ্রেষ্ঠ শিল্প বা সেবা প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেয়া হবে।

বৃহৎ শিল্প ক্যাটাগরির টেক্সটাইল অ্যান্ড আরএমজি উপ খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- স্কয়ার ফ্যাশন্স লিমিটেড, জেনেসিস ফ্যাশন্স লিমিটেড এবং উইজডম এ্যাটয়ার্স লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির খাদ্য উপ খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- ময়মনসিংহ এগ্রো লিমিটেড, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ও অলিম্পিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির কেমিক্যাল উপ খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড, এ সি আই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেড ও অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড।

বৃহৎ শিল্প ক্যাটাগরির ইস্পাত ও প্রকৌশল উপ খাতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস্ লিমিটেড, বি আর বি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ইফাদ অটোজ লিমিটেড। বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্যান্য নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- ডিভাইন আইটি লিমিটেড, সা’দ মুসা ফেব্রিক্স লিমিটেড ও কিউ এন এস কন্টেইনার সার্ভিসেস লিমিটেড। ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- বঙ্গ বেকারস লিমিটেড, সান বেসিক কেমিক্যালস লিমিটেড ও মাসকো ওভারসিস্ লিমিটেড। মাইক্রো শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- স্মার্ট লেদার প্রোডাক্টস ও অনন্যা কিন্ডার গার্টেন স্কুল। কুটির শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- গৃহ সুখন বুটিকস ও হামিম ল্যাসিক বিউটি পার্লার। রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড, চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড ও খুলনা শিপইয়ার্ড লিমিটেড।

এ ছাড়া, ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন ক্রেস্ট ২০১৮ এর জন্য নির্বাচিত প্রতিষ্ঠান হচ্ছে- জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এবং বাংলাদেশ এগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা)।


রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৯/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ