ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাকিস্তান সফরে যেতে ক্রিকেটারদের জোর করব না : নাজমুল হাসান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তান সফরে যেতে ক্রিকেটারদের জোর করব না : নাজমুল হাসান

সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেলে পাকিস্তানে জাতীয় ক্রিকেট দল পাঠাতে পারে বাংলাদেশ। কিন্তু কোনো খেলোয়াড় নিজ থেকে যেতে না চাইলে তাকে জোর করা হবে না। জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আইসিসির ফিউচার ট্যুর প্লান (এফটিপি) অনুযায়ী ২০২০ সালে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে বাংলাদেশের।

বাংলাদেশ সফর করবে কিনা তা এখনও নিশ্চিত নয়। সরকার থেকে পাকিস্তান সফরের অনুমতি পাওয়া যাবে কিনা তাও নিশ্চিত নয়। সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাকিস্তানে দল পাঠাতে পারে। 

কিছুদিন আগে মেয়েদের জাতীয় দল ও বয়সভিত্তিক দল সফর করেছিল পাকিস্তানে। খেলোয়াড়দের পাকিস্তান সফর এবং নিরাপত্তা প্রতিনিধি দলের রিপোর্ট অনুযায়ী পাকিস্তানকে নিয়ে ভাবনা পাল্টেছে বিসিবির। বোর্ডের ইতিবাচক মনোভাব বলছে পাকিস্তান সফরে যাবে বিসিবির দল। সেই আভাস দিয়েছেন বোর্ড সভাপতিও। 

নাজমুল হাসান পাপন আজ মিরপুরে বলেছেন, ‘কিছুদিন আগে মেয়েদের দল গিয়েছে, এইচপি দল গিয়েও খেলে এসেছে। জাতীয় দলের ছাড়পত্র এখনো আমরা পাইনি। যদি নিরাপত্তার ব্যাপারে জিজ্ঞেস করেন, অনূর্ধ্ব-১২ হোক আর জাতীয় দল, নিরাপত্তা নিরাপত্তাই। সবার জন্য একই হওয়ার কথা।’

‘আমরা নিরাপত্তার ব্যাপারে সরকারের কাছে আবেদন করেছিলাম। আমরা ধরে নিচ্ছি সম্ভাবনা রয়েছে। আমরা নিরাপত্তা ছাড়পত্র পেলেই যাব। তারপরও আমরা এখনও কাগজ হাতে পাইনি। আমরা আশা করছি যেকোন দিন পেয়ে যাব। পাওয়ার পর বলতে পারব আমরাদের সিদ্ধান্তটা কী।’

‘নিরাপত্তা ক্লিয়ারেন্সের পর বড় প্রশ্ন খেলোয়াড়দের মতামত। তাদের মতামতও এখানে গুরুত্বপূর্ণ। কে যেতে চায়, কে কে যেতে চায় না। এখানে অনেকগুলো ব্যাপার আছে। বোর্ডের সিদ্ধান্তের ব্যাপার আছে। সবমিলিয়ে সবকিছু প্রায় শেষের দিকে আছে। নিরাপত্তা ছাড়পত্র পাওয়ার পরই আমরা বসব। আশা করছি আগামী ৪-৫ দিনের মধ্যে এটার একটা সিদ্ধান্ত নিতে পারব।’

বিশেষ সূত্রের খবর, বিপিএল চলাকালিন সম্ভাব্য খেলোয়াড়দের নিয়ে আলোচনায় বসবে বিসিবি।  খেলোয়াড়দের মতামত নেবেন তারা।  তবে কোনো খেলোয়াড়কে পাকিস্তানে যেতে জোর করবে না বিসিবি। সাফ জানিয়েছেন বোর্ড সভাপতি। 

‘খেলোয়াড়রা না গেলে যাবে না।  জোর করার কিছু নেই। বোর্ড থেকে কাউকে জোর করে পাঠানো হবে না। এটাই আমাদের সিদ্ধান্ত।  কাউকে জোর করে পাঠানোর কোনো প্রশ্নই ওঠে না। বিকল্প টিম যাবে নাকি ওরাই যাবে সেটি পরিস্থিতির উপর নির্ভর করবে।’ – যোগ করেন নাজমুল হাসান। 

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়