ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাকিস্তানের কমান্ডোরা সাগরপথে ভারতে প্রবেশ করতে পারে

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানের কমান্ডোরা সাগরপথে ভারতে প্রবেশ করতে পারে

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের কমান্ডোরা সাগরপথে গুজরাটে প্রবেশ করতে পারে বলে সতর্ক করেছে ভারতের বন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার এনডিটিভি অনলাইন এ তথ্য জানিয়েছে।

আদানি বন্দর ও বিশেষ অর্থনৈতিক অঞ্চলের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে,‘উপকূলরক্ষী বাহিনীর কাছে খবর এসেছে পাকিস্তানের প্রশিক্ষিত কমান্ডোরা হারামি নালা খাঁড়ি দিয়ে কুচ উপসাগরে প্রবেশ করেছে এবং তারা পানির তলদেশ দিয়ে হামলা চালানোয় প্রশিক্ষিত বলে বিশ্বাস করা হচ্ছে।’

এতে বলা হয়েছে, ‘গুজরাটে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তায় সর্বোচ্চ পর্যায়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মুন্দরা বন্দরকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ ও নজরদারি অব্যাহত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।’

কান্দলা পোর্ট ট্রাস্টের সিগন্যাল সুপারেন্টিডেন্ট স্বাক্ষরিত আরেক সতর্কবার্তায় বলা হয়েছে, রাষ্ট্রীয় পর্যায়ে সর্বোচ্চ প্রস্তুতি ও নজরদারি বাড়াতে বলা হয়েছে। অরক্ষিত এলাকাগুলোতে সম্ভাব্য সর্বোচ্চ অস্ত্র ও নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করতে বলা হয়েছে। এছাড়া তল্লাশি চালাতে হবে সন্দেহজনক ব্যক্তি, বস্তু বা নৌকা।

এমন সময় এ খবর বের হলো যখন কাশ্মীর ইস্যুতে পাকিস্তান ও ভারতের মধ্যে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। বুধবার পাকিস্তানের রেলমন্ত্রী অক্টোবর-নভেম্বরে ভারতের সঙ্গে যুদ্ধ হতে পারে বলে হুমকিও দিয়েছেন।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়