ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাচারের সময় তিন জিম্মি উদ্ধার : পাচারকারী গ্রেপ্তার

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাচারের সময় তিন জিম্মি উদ্ধার : পাচারকারী গ্রেপ্তার

পাচারের সময় উদ্ধারকৃত তিনজন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় পাচারের সময় তিন জিম্মিকে উদ্ধার করেছে র‌্যাব। এ সময়  দুই পাচারকারীকে গ্রেপ্তার করা হয়।

বুধবার দুপুরে র‌্যাব-৬ এর দপ্তরে  অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার রাতে র‌্যাব সদস্যরা খুলনার দাকোপ থানার চালনা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন।প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের স্পেশাল কোম্পানির কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নূরুজ্জামানের নেতৃত্বে একটি দল দাকোপ উপজেলার চালনা পৌর বাজার এলাকায় অভিযান চালায়।

 

এ সময় হোটেল ইত্যাদির সামনে থেকে দুই মানব পাচারকারীকে  গ্রেপ্তার করা হয়। এরা হচ্ছে যশোরের অভয়নগর উপজেলার হিদিয়া (নওয়াপাড়া) গ্রামের মোনা শেখের ছেলে আজাদ শেখ (৪০) ও একই উপজেলার শ্যামনগর গ্রামের মৃত খোকন শেখের ছেলে মিলটন শেখ (৪২)।

তাদের স্বীকারোক্তি অনুযায়ী রাজিয়া আক্তার খুশি (১৭), সুমি আক্তার (১৬) ও হাসিনা বেগম (৩৫) নামে তিনজন জিম্মিকে উদ্ধার করা হয়।
 
র‌্যাব জানায়, রাজিয়া আক্তার খুশি ঢাকার পোস্তগোলা এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকত। সুমি আক্তারকে পাশের বাসার বান্ধবী রাজিয়া আক্তার খুশির সৎবাবা আজাদ শেখ প্রায়ই ফোন করে ভাল বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে আসতে বলে এবং তার বান্ধবীকেও নিয়ে আসতে বলে।

একপর্যায় রাজিয়া আক্তার খুশি গত ১২ জানুয়ারি তার বান্ধবী সুমি আক্তারকে একই কথা বলে তাকে সঙ্গে নিয়ে তার সৎবাবা ও তার মায়ের কাছে চলে আসে। তারা সৎবাবা আজাদের বাড়ি আসার পর আজাদ এবং মিলটন নামের পাচারকারী তাদের ভাল চাকরি দিয়ে ভারতে পাঠাতে চায় এবং ইতিপূর্বে ভারতে পাঠানো মেয়েদের সঙ্গেও কথা বলিয়ে দেয়।
 
কিন্তু রাজিয়া আক্তার খুশি ও সুমি আক্তার জানতে পারে তাদেরকে ভারতের বোম্বে দেহ ব্যবসার জন্য পাঠানো হবে। তারা ভারতে যেতে না চাইলে তাদেরকে ভয়ভীতি দেখিয়ে অজ্ঞাত স্থানে আটক রেখে ভারতে পাচারের সুযোগ খুঁজতে থাকে।

একপর্যায় মঙ্গলবার ভারতে পাচারের জন্য অন্য পাচারকারীদের হাতে তুলে দেওয়ার সময় তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।



রাইজিংবিডি/খুলনা/৮ ফেব্রুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়