ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পুড়ে গেছে জাহানার স্বপ্ন!

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুড়ে গেছে জাহানার স্বপ্ন!

আগুনে পুড়ে গেছে পটুয়াখালীর কলাপাড়ার হত দরিদ্র জাহানারা বেগমের স্বপ্ন। অনেক কষ্টের জমানো টাকা দিয়ে কিনেছিলেন দুটি ছাগল তিনি। দুই বছরেরই মোট আটটি ছাগল হয় তার। স্বপ্ন দেখছিলেন ছাগল বিক্রি করে নতুন ঘর তুলবেন তিনি। কিন্তু আগুনের লেলীহান শিখা মুহুর্তে সেই স্বপ্ন কেড়ে নিয়েছে।      

সোমবার রাত দশটার দিকে পৌর শহরের নেছারিয়া সড়কের জাহানার বেগমের ছাগল ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পুড়ে মারা যায় তার দুটি ছাগল। অগ্নিদগ্ধ হয় বাকি চারটি ছাগল। ভস্মীভূত হয় ছাগল রাখার ঘরটি। পরে প্রায় আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন স্থানীয়রা।         

স্থানীয় সূত্রে জানা গেছে, দুবাই প্রবাসী রাজা মোল্লার আশ্রিত বাড়িতে থাকতো জাহানারার পরিবার। সেই বাড়িতে থেকেই বেশ কয়েকটি ছাগল লালন পালন করতেন জাহানারা। প্রতিদিনের মত ছাগলগুলো তিনি ঘরের ভিতর আটকে রাখেন। মশার উপদ্রব থেকে ছাগলগুলোকে রক্ষার জন্য তিনি কয়েল জালিয়ে দেন। কিন্তু কয়েল থেকে আগুন লেগে পুরো ঘরটি পুরে যায়।  

জাহানার বেগম হাউ মাউ করে কেঁদে কেঁদে বলেন, তিল তিল করে ছাগলগুলো লালন পালন করে বড় করেছিলাম। মুহুর্তেই আগুনে সব কেড়ে নিয়ে গেছে!

কলাপাড়া ফায়ার সার্ভিস ষ্টেশনের সাব-অফিসার আবুল হোসেন জানান, খবর পেয়েই তাৎক্ষনিক ফায়ার সার্ভিসের কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিস পৌছনোর পূর্বেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনেন বলে জানান তিনি।


পটুয়াখালী/ইমরান/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়