ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রজাতন্ত্রের কর্মচারীরা কারো তাঁবেদার নয় : ইনু

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রজাতন্ত্রের কর্মচারীরা কারো তাঁবেদার নয় : ইনু

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রজাতন্ত্রের কর্মচারীরা কোনো ব্যক্তি, দল, গোষ্ঠী বা চক্রের তাঁবেদার নয়। তারা সংবিধান-আইন দিয়ে পরিচালিত এবং উন্নত সেবাদানে রাষ্ট্র ও জনগণের কাছে দায়বদ্ধ।

শনিবার রাজধানীর শাহবাগে সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের নবম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, ‘সরকারের পরিচ্ছন্নতাকর্মী থেকে সিনিয়র সচিব পর্যন্ত সকলেই আইন অনুযায়ী প্রজাতন্ত্রের কর্মচারী। কোনো লেজুড়বৃত্তি বা দলবাজি নয়, উন্নত সেবা দেয়াই তাদের দায়িত্ব এবং এজন্য রাষ্ট্র ও জনগণের কাছে তাদের জবাবদিহিতা রয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার লাগামহীন বাজার অর্থনীতির কাছে জনগণের ভাগ্য ইজারা দেয়নি এবং জনকল্যাণে রাষ্ট্রের ভূমিকা নতুনভাবে নির্ধারণ করেছে।’

সম্মেলনে সভাপতিত্ব করেন সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি মোঃ মোয়াজ্জেম হোসেন। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের জেনারেল সেক্রেটারি গ্রিসের শ্রমিক নেতা ও সাবেক মন্ত্রী জর্জ মাভরিকোস, বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের বাংলাদেশ কমিটির আহ্বায়ক ও সংসদ সদস্য শিরীন আখতার, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাতীয় শ্রমিক ফেডারেশনের কার্যনির্বাহী সভাপতি কমরেড কামরুল আহসান এতে যোগ দেন। 



রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৭/আসাদ/ হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়