ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রথমবার চলচ্চিত্রে কণ্ঠশিল্পী রুবেল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথমবার চলচ্চিত্রে কণ্ঠশিল্পী রুবেল

‘যাত্রা অচিনপুর’খ্যাত কণ্ঠশিল্পী রুবেল এবার যুক্ত হলেন চলচ্চিত্রে। প্রথমবারের মতো ‘হৃদয়জুড়ে’ সিনেমায় ভয়েস এডিটিং, ইফেক্ট, এসএফএক্স, আবহসংগীত ও সাউন্ড ডিজাইনের কাজ করলেন তিনি।

রফিক শিকদার পরিচালিত এ সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক নিরব ও কলকাতার প্রিয়াঙ্কা সরকার। এরই মধ্যে সিনেমার শুটিং শেষ হয়েছে। এখন পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।

সংগীতশিল্পী রুবেল রাইজিংবিডিকে বলেন, ‘প্রথমবারের মতো সিনেমায় কাজ করলাম। এটি অন্য কাজের চেয়ে অনেকটাই ভিন্ন। আমার কাছে এটি দারুণ অভিজ্ঞতা। চেষ্টা করেছি যত্ন সহকারে কাজ করার। নিজের কাজের প্রতি যে বিশ্বাস, সেখান থেকে বলতে পারি কাজটি সবার ভালো লাগবে।’

তিনি আরো বলেন, ‘কাজটি করার পর প্রযোজক মনির হোসেন যুবরাজ ভাই সেদিন বললেন, বাংলাদেশে তৈরি কোনো মুভিতে এরকম মিউজিক এবং সাউন্ড আগে কখনো ব্যবহার করা হয়নি। এ কথা শুনে ভয় পেয়ে গিয়েছিলাম। আসলে সাধ্যমতো চেষ্টা করেছি সিনেমার গল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে মিউজিক করার। আশা করছি, দর্শকের ভালো লাগবে।’

‘সিনেমায় কাজ করার ইচ্ছা অনেক দিনের। তবে এত বড় ক্যানভাসে কাজের জন্য প্রস্তুতি প্রয়োজন হয়। সেই প্রস্তুতি আমার পুরোপুরি ছিল সেটা বলব না। কিন্তু যে কাজটি করেছি তা সেই পরিমাণ প্রচেষ্টা দিয়েই করেছি। সিনেমাটি দেখে ও কাজ করতে গিয়ে মনে হয়েছে যদি মার্কেটিং ভালো হয় তবে হৃদয়জুড়ে দর্শকের হৃদয় জয় করবে। পরিচালক রফিক শিকদার আপ্রাণ চেষ্টা করেছেন মৌলিক গল্পে একটি উপভোগ্য সিনেমা তৈরি করার।’ বলেন রুবেল।

প্রবাসী গায়ক রুবেল। ২০১০ সালে ‘দিনের শেষে’ অ্যালবামের মাধ্যমে সংগীতাঙ্গনে যাত্রা শুরু করেন। প্রথম অ্যালবাম প্রকাশের পরই শ্রোতামহলে সাড়া ফেলেন তিনি। দ্বৈত এ অ্যালবামের গানে আরো কণ্ঠ দেন কনিকা। ২০১২ সালে প্রকাশিত হয় ‘রাজপথে রুবেল’। ২০১৫ সালে লেজার ভিশনের ব্যানারে বের হওয়া ‘যাত্রা অচিনপুর’ অ্যালবামটি। এর মাধ্যমে স্বতন্ত্র অবস্থান তৈরি করেন রুবেল। অ্যালবামটির সংগীতায়োজন করেন বাপ্পা মজুমদার, সুমন কল্যাণ, অভিজিৎ জিতু, লুৎফর হাসান, বেলাল খান ইশতিয়াক আহমেদ, তানভীর তারেক, প্রীতম হাসান প্রমুখ।

শুরু থেকেই সংগীতে ভিন্নতার স্বাদ উপহার দেয়া রুবেল রক ঘরনার ‘নষ্ট আমি’ শিরোনামে গানটি প্রকাশিত হয় ২০১৮ সালে। সর্বশেষ চলতি বছর প্রকাশিত হয়েছে ‘ও পাগলি’ শিরোনামে একটি গান। হিপহপ ঘরানার এই গান প্রকাশের পর বেশ সাড়া ফেলেছে।


ঢাকা/হাসান/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ