ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রবৃদ্ধি বাড়াতে বিনিয়োগ দরকার: গভর্নর

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ১৮ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রবৃদ্ধি বাড়াতে বিনিয়োগ দরকার: গভর্নর

অর্থনৈতিক প্রতিবেদক : ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে জিডিপির ৮ শতাংশ প্রবৃদ্ধি দরকার। সেজন্য দেশি, বিদেশি বিনিয়োগ বাড়াতে হবে। আর বিনিয়োগ বাড়াতে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) সদস্যদের ওরিয়েন্টশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এসব কথা বলেন। বৈদেশিক মুদ্রানীতি ও বিনিয়োগ বিষয়ক ওরিয়েন্টশন কোর্সটির আয়োজন করে বাংলাদেশ ব্যাংক।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সুলতান আহাম্মদ। এছাড়া সভায় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামানসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) সভাপতি সাইফ ইসলাম দিলালসহ ফোরামের সদস্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিত করতে কেন্দ্রীয় ব্যাংক কাজ করছে উল্লেখ করে গভর্নর আরো বলেন, ‘বাংলাদেশ একটি বৃহৎ অর্থনীতির দেশের পথে। আমাদের আভ্যন্তরীণ উৎপাদন সক্ষমতা অনেক বেশি। আমাদের বিনিয়োগও ভাল। তবে এই বিনিয়োগ আরো বাড়ানোর লক্ষ্যে উপযুক্ত পরিবেশ নিশ্চিতে কেন্দ্রীয় ব্যাংক কাজ করে যাচ্ছে। ’

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘অর্থনৈতিক রিপোর্টারদের আরো অনুসন্ধানী ও দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে। প্রতিযোগিতার কারণে তাদের হাত দিয়ে যেন ভুল কোনো তথ্য প্রকাশিত না হয়। ঠিক সংবাদ সবার প্রথমে দেওয়ার জন্য প্রতিযোগিতা থাকা চাই। তবে কোনো সত্য ঘটনা যেন চাপা পড়ে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়