ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের বেহাল দশা

সুলতান মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ৭ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের বেহাল দশা

দিনাজপুরের ফুলবাড়ী স্টেশন (ছবি : সুলতান মাহমুদ)

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের পরিত্যক্ত ভবনগুলো এখন অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। স্টেশন এলাকা দিয়ে গড়ে উঠেছে মাদক ব্যবসার সিন্ডিকেট।

 

উপজেলার বিভিন্ন এলাকা থেকে এখানে মাদক সেবীরা মাদক গ্রহণের জন্য আসে। এসব মাদক সেবীদের আনা গোনায় বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে স্টেশনের সাধারণ যাত্রীদের। যাত্রীদের মালামাল ছিনতাইয়ের ঘটনাও ঘটছে।

 

মঙ্গলবার দুপুরে স্টেশন এলাকায় গিয়ে দেখা যায় রেল স্টেশনের প্রথম শ্রেণির যাত্রী বিশ্রামাগারটি তালা বদ্ধ রয়েছে। তিতুমীর ট্রেনের যাত্রীরা প্লাটফর্মে পায়াচারী করে সময় পার করছেন। প্লাটফর্মের যাত্রী ছাউনি জুড়ে বসেছে ছোট-বড় না না প্রকার দোকান।যা রেলওয়ে আইনের সম্পুর্ণ বেআইনি। দ্বিতীয় শ্রেণির যাত্রী বিশ্রমাগারটি খোলাই ছিল। তবে সেখানে যাত্রীদের বসার কোনো সুযোগ নেই। মেজেতে বিছানা ফেলে কয়েকজন যুবক ও মধ্যবয়সী লোক তাস খেলছে। তারা সাংবাদিক দেখে খেলা বন্ধ করে যে যার মত করে চলে গেল।

 

স্টেশন এলাকার  কয়েকজন বাসীন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, স্টেশনের এক কর্মকর্তা প্রতিদিন এখানে জুয়ার আসর বসান। স্টেশন এলাকায় এখন দিন-দুপুরে বিক্রি হচ্ছে গাজা ফেনসিডিল, হিরোইন ও চোলাই মদ।

 

এসব মাদক কোথা থেকে আসে জানতে চাইলে তারা জানান,  ভারত থেকে চোরাই পথে মাদক আসে। হিলি থেকে রেলে সহজে বহন করে নিয়ে এসে এই স্টেশন এলাকায় বেচা-বেনা হয়ে থাকে।

 

এই বিষয়ে স্টেশন মাস্টার আব্দুল বারী বলেন, ‘স্টেশন এলাকার নিরাপত্তার দায়িত্ব রেলওয়ে পুলিশের। কিন্তু ফুলবাড়ীতে রেলওয়ে পুলিশের কোনো স্টেশন না থাকায় পার্ববতীপুর থেকে এসে নিরাপত্তা দিতে পারছেনা পুলিশ। ফুলবাড়ী থানার পুলিশ মাঝে মধ্যে টহল দিলেও তেমন কোনো কাজ হচ্ছে না। যার ফলে স্টেশন এলাকায় অপরাধ বাড়ছে।

 

এদিকে রেল যাত্রীরা অভিযোগ করে বলেন, দিনাজপুরের অতিগুরুত্বপুর্ণ স্টেশন ফুলবাড়ী। এই স্টেশন দিয়ে জেলার অধিকাংশ মানুষ রেলে যাতায়াত করে থাকে। ফলে সারা বছরে এই স্টেশনে থাকে যাত্রীদের ভিড় লেগেই থাকে। এই সুযোগ কাজে লাগিয়ে স্টেশনের টিকিট মাস্টারেরা কতিপয় অসাধু লোকের মাধ্যমে চাহিদাপূর্ণ এলাকার টিকিটগুলো কালো বাজারে বিক্রি করে দেয়।

 

তবে এই অভিযোগ অস্বীকার করে রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল বারী বলেন, এই স্টেশনে যে পরিমান যাত্রীর চাপ থাকে- সেই পরিমান টিকিট বরাদ্ধ নেই। যার ফলে যাত্রীদের টিকিট সঙ্কট থেকে যায়।

 

ফুলবাড়ী থানার ওসি এবিএম রেজাউল ইসলাম বলেন, ‘স্টেশন এলাকায় মাদক ব্যবসর একটি সিন্ডিকেট থাকার খবর পেয়েছি। অল্প সময়ের মধ্যে তাদের ধরে বিচারের মুখোমুখি করা হবে।

 

 

 

রাইজিংবিডি/দিনাজপুর/৭ এপ্রিল ২০১৫/সুলতান মাহমুদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়