ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফুলবাড়ী পৌর মেয়র মানিক বরখাস্ত

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুলবাড়ী পৌর মেয়র মানিক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর : এশিয়া এনার্জির দায়েরকৃত ভাঙচুর ও নাশকতা মামলার চার্জশিটভুক্ত আসামি ফুলবাড়ী পৌরসভার মেয়র মুর্তুজা সরকার মানিককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ১ নম্বর প্যানেল মেয়র মামুনুর রশিদকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের আদেশ দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত এক পত্রে মঙ্গলবার দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার মেয়র মুর্তুজা সরকার মানিককে সাময়িকভাবে বরখাস্তের নির্দেশ দিয়ে ১ নম্বর প্যানেল মেয়র মামুনুর রশিদকে দায়িত্ব গ্রহণের জন্য বলা হয়েছে।

ফুলবাড়ী খনি বিরোধী আন্দোলনের অন্যতম নেতা মানিকের বিরুদ্ধে ২০১৪ সালের ১৪ ডিসেম্বর ফুলবাড়ী থানায় এশিয়া এনার্জির দায়ের করা মামলা তদন্ত করে পুলিশ তার বিরুদ্ধে চার্জশিট দিলে আদালত তা গ্রহণ করে।

২০১৪ সালের ২৯ নভেম্বর ফুলবাড়ীতে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা উত্তোলনের জন্য নিযুক্ত বহুজাতিক কোম্পানি এশিয়া এনার্জির প্রধান নির্বাহী গেরিলাই সেখানে এলে ফুলবাড়ী রক্ষা আন্দোলনকারীদের রোষানলে পড়েন। এ সময় উত্তেজিত জনতা এশিয়া এনার্জির অফিস ও গাড়ি ভাংচুর করে। এ ঘটনায় এশিয়া এনার্জির মাঠ কর্মকর্তা সাইদুর রহমান বাদী হয়ে ফুলবাড়ী পৌরসভার মেয়র মুর্তুজা সরকার মানিককে প্রধান আসামি করে ৬০ জনের বিরুদ্ধে ভাঙচুর ও নাশকতার মামলা দায়ের করেন।

সাময়িক বরখাস্ত হওয়া পৌর মেয়র মানিক জানান, তিনি মন্ত্রণালয়ের এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আইনি লড়াইয়ে যাবেন।

দিনাজপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইমতিয়াজ আহমেদ জানান, আদেশ প্রাপ্তির তিনদিনের মধ্যে বরখাস্তকৃত মেয়র মুর্তুজা সরকার মানিককে ১নম্বর প্যানেল মেয়র মামুনুর রশিদের কাছে দায়িত্ব হস্তান্তরের আদেশ অনুযায়ী আজ বুধবারের মধ্যে তা কার্যকরী হবে।



রাইজিংবিডি/রংপুর/৪ এপ্রিল ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ