ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বগুড়ায় লিটনের ডাবল সেঞ্চুরি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বগুড়ায় লিটনের ডাবল সেঞ্চুরি

ডাবল সেঞ্চুরির পর উল্লসিত লিটন কুমার দাস (ছবি: আব্দুল্লাহ আল মামুন)

ক্রীড়া প্রতিবেদক: প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির স্বাদ পেলেন লিটন কুমার দাস।

রোববার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে ডাবল সেঞ্চুরির দেখা পান লিটন। এর আগে প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে তার সর্বোচ্চ রান ছিল ১৭৫।

 


রোববার ৬০ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন লিটন। দিনের শুরু থেকে লিটন ছিলেন রক্ষণাত্মক। সময় গড়ানোর সাথে সাথে তার ব্যাটও হাসতে থাকে। মধ্যাহ্ন বিরতির আগে তিন অঙ্কের ম্যাজিকাল ফিগারের দেখা পান। তানভীর হায়দারের বলে বাউন্ডারি মেরে প্রথম শ্রেণি ক্রিকেটের নবম সেঞ্চুরি তুলে নেন লিটন। ১১৭ বলে ১১ চার ও ৩ ছক্কায় সেঞ্চুরির দেখা পান লিটন।

সেঞ্চুরির পর ওয়ালটনের বোলারদের কড়া শাসন করেন লিটন। বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে দ্রুত রান তুলেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। চা-বিরতির আগে ১৯৮ রানে অপরাজিত ছিলেন লিটন। বিরতির পরপরই অনন্য এক মাইলফলকে নিজের নাম তুলেন লিটন। ২২১ বলে ২৪ চার ও ৪ ছক্কায় ডাবল সেঞ্চুরির দেখা পান লিটন। মাইলফলকে পৌঁছার পর নিজের নামের পাশে আরও ১৯ রান যোগ করেন লিটন। এরপর তাইবুরের বলে আব্দুল মজিদের হাতে ক্যাচ দেন। অনেকটা ওয়ানডে স্ট্যাইলে ব্যাটিং করেছেন লিটন। ২৪১ বলে ২৬ চার ও ৪ ছক্কায় ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসটি সাজিয়েছেন।




রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়