ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বনানীর ‘যায়ান’ মাঠে রাতে খেলবেন কর্মজীবীরাও

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বনানীর ‘যায়ান’ মাঠে রাতে খেলবেন কর্মজীবীরাও

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি যায়ান চৌধুরীর নামে নামকরণ করে বনানীর চেয়ারম্যান বাড়ি মাঠ সংস্কার করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) । ২০২০ সালের মার্চ মাসের মধ্যে এ মাঠের সংস্কার কাজ শেষ হবে বলে আশা করছেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।

শনিবার বনানী ১ নম্বর রোডে শহীদ যায়ান চৌধুরী খেলার মাঠের সংস্কার কাজের (চেয়ারম্যান বাড়ি মাঠ) ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র আতিকুল ইসলাম।

সম্প্রতি শ্রীলঙ্কায় সন্ত্রাসী বোমা হামলায় নিহত হন যায়ান চৌধুরী। যায়ান এলাকার অন্য শিশুদের সাথে এ মাঠে খেলতো। তার মর্মান্তিক মৃত্যুর পরে এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে এ মাঠটি তার নামে রাখা হয়েছে বলে জানিয়েছে সিটি করপোরেশন।

আতিকুল ইসলাম বলেন, ছোট্ট শিশু শহীদ যায়ানের নামে এ মাঠের নামকরণ করা হয়েছে। আশা করছি আগামী মার্চের মধ্যে এই মাঠের সংস্কার কাজ শেষ হবে। মাঠের উন্নয়ন কাজ সম্পন্ন হলে এ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের নারী-পুরুষ, প্রতিবন্ধী, শিশু, সকলের খেলাধুলা, শরীরচর্চা ও বিনোদনের ব্যবস্থা হবে। এতে আন্তর্জাতিক মানের উপকরণ ও প্রযুক্তির ক্রিকেট পিচ, আধুনিক উপকরণ দিয়ে নির্মিত ইন্টারনাল ও এক্সটারনাল ওয়াক-ওয়ে, এলাস্টোপেভ ওয়াক-ওয়ে, শিশুদের জন্য আলাদা প্লেইং জোন, পাবলিক টয়লেট, নারী ও পুরুষের জন্য আলাদা চেঞ্জিং রুম, বসার বেঞ্চ, ক্রিকেট নেট প্র্যাকটিস ব্যবস্থা, মাঠের চারপাশে মনোরম ও সৌন্দর্যবর্ধক বাউন্ডারি ফেন্সিং ও গ্রিন বেল্ট ইত্যাদি থাকবে। কর্মজীবীরা  রাতে লাইটের আলোতেও খেলতে পারবেন।

মেয়র বলেন, ‘জনসাধারণের চলাচলের সুবিধার্থে আমরা সকল ফুটপাতকে দখলমুক্ত করতে চাই। সে লক্ষ্যে আগামী ২০ সেপ্টেম্বর থেকে আমাদের অভিযান পরিচালিত হবে। সেই সঙ্গে আগামীকাল থেকে এডিস মশার লার্ভা ধ্বংসে দ্বিতীয় দফার চিরুনি অভিযান শুরু হচ্ছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, গুলশান থানা আওয়ামী লীগের সভাপতি ইকরাম জসীম উদ্দিন, বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ, স্থানীয় কাউন্সিলর মফিজুর রহমান, নাসির উদ্দিন প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৯/নূর/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়