ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বরিশালে শান্তিপূর্ণ পরিবেশ নষ্টের চেষ্টা করছে বিএনপি’

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ২৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বরিশালে শান্তিপূর্ণ পরিবেশ নষ্টের চেষ্টা করছে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে সিটি নির্বাচনে যে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে বিএনপি তা নষ্ট করার জন্য মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

আজ শুক্রবার বিকেল ৪টায় নগরীর সদর রোডের আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির বিরুদ্ধে এই অভিযোগ করেন বরিশাল মহানগর আওয়ামী লীগ। আগামী ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর বলেন, বরিশালে বিএনপির মেয়র প্রার্থী সরোয়ারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনর নয়টি অভিযোগ দেওয়া হলেও রিটার্নিং কর্মকর্তা ব্যবস্থা নেননি। বিএনপির বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় সিলেটের মতো বরিশাল আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে আগুনও দিতে পারে এমন আশংকা করে পুলিশকে সর্তক থাকার আহ্বান জানান তিনি।

এ কে এম জাহাঙ্গীর আরো বলেন, ‘‘বিএনপি আগুন সন্ত্রাসীর দল। এদের ভিতর এখনো অনেক পলাতক আসামি রয়েছে, তাই পুলিশ রুটিন মাফিক অভিযান করছে। পুলিশের অভিযানের সঙ্গে নির্বাচনের সংশ্লিষ্টতা নেই। বিএনপি আমাদের দলীয় প্রার্থীর মহিলা কর্মীদের উপর হামলা করেছে। এমনকি ভয়ভীতি প্রদর্শন করছে।’’

সংবাদ সম্মেলনে উপস্থিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা বলেন, বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার ইতিপূর্বে সিটি মেয়র, এমপি এবং হুইপ ছিলেন। তিনি এমন কোনো উন্নয়ন দেখাতে পারবেন না, যার কারণে জনগণ তাকে ভোট দেবে।

আওয়ামী লীগ প্রার্থী সাদিক আবদুল্লাহর জনপ্রিয়তায় ভীত হয়ে এনালগ যুগের মানুষ মজিবর রহমান সরোয়ার বিভ্রান্তিমূলক বক্তব্য দিচ্ছেন বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলন থেকে।

মহানগর আওয়ামী লীগের আয়োজনে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইছাহাক আলী খান পান্না প্রমুখ।

এর আগে নগরীর অক্সফোর্ড মিশন রোডের প্রধান নির্বাচনী কার্যালয়ে জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, জাপা চেয়ারম্যানের টিকেট নিয়ে তিনি নির্বাচনের মাঠে নেমেছেন। মাঠ থেকে সরে যাওয়ার কোনো চিঠি তিনি পাননি। তিনি ভোটের মাঠে আছেন এবং শেষ পর্যন্ত থাকবেন।



রাইজিংবিডি/বরিশাল/২৭ জুলাই ২০১৮/জে.খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়