ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘বাংলাদেশ বিনিয়োগবান্ধব রাষ্ট্র’

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ২ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশ বিনিয়োগবান্ধব রাষ্ট্র’

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ বিনিয়োগবান্ধব উদার গণতান্ত্রিক রাষ্ট্র বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম।

আমিনুল ইসলাম বলেন, ‘আমাদের রয়েছে বিশাল শ্রম বাজার ও ভোক্তা শ্রেণি। বাংলাদেশে অবকাঠামোগত উন্নয়ন, এলএনজি সেবা, পণ্য পরিবহণের জন্য যোগাযোগ ব্যবস্থা ও গভীর সমুদ্র বন্দর সুবিধাসহ উন্নত সুযোগ সুবিধা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত দশ বছরে বিশ্বব্যাপী যেখানে বৈদেশিক মুদ্রার পতন ঘটছে সেখানে বাংলাদেশের জিডিপি দ্বিগুণ হয়েছে, গত এক বছরেই বাংলাদেশে সরাসরি বিদেশি বিনিয়োগ বেড়েছে প্রায় ৬৮ শতাংশ যা বিশ্বের সর্বোচ্চ।’

সংযুক্ত আরব আমিরাতের সফররত একটি ব্যবসায়ী প্রতিনিধিদল মঙ্গলবার ঢাকায় বিডা কার্যালয়ে বিডা’র নির্বাহী চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ করে। বিডা’র নির্বাহী চেয়ারম্যান এ সময় এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘এখন আমাদের যাত্রা উন্নত বিশ্বের দিকে। ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত বিশ্বের দেশ হবে। ব্যবসার স্বার্থে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ সব সময় সহযোগিতার জন্য পাশে থাকবে।

সংযুক্ত আরব আমিরাত= এর ব্যাবসায়ী প্রতিনিধি দল এসময় বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে বাংলাদেশে একটি নিজস্ব অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানান এবং কৃষি ও খাদ্য প্রক্রিয়া খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।


রাইজিংবিডি/ঢাকা/২ জুলাই ২০১৯/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়