ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বান্দরবানের সঙ্গে রাঙামাটি ও রুমার সড়ক যোগাযোগ ৯ দিন বন্ধ

বাসু দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২০ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বান্দরবানের সঙ্গে রাঙামাটি ও রুমার সড়ক যোগাযোগ ৯ দিন বন্ধ

বান্দরবান প্রতিনিধি : টানা বর্ষণের কারণে পাহাড় ধস ও সড়ক ভেঙে যাওয়ার কারণে বান্দরবানের সঙ্গে নয় দিন ধরে রাঙামাটি জেলা ও রুমা উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বান্দরবান-রাঙামাটি সড়কের বিভিন্ন স্থান ভেঙে পড়া ও পাহাড়ের মাটি সড়কের উপর ধসে পড়ায় এবং বান্দরবান-রুমা সড়কের ২২ কিলোমিটারে পাহাড় ধসে পড়ায় গত ১৩ জুন থেকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

রুমা উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা মংক্যচিং মারমা জানান, সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকার কারণে অনেক দিন ধরে কর্মস্থল রুমায় যেতে পারছেন না।

স্থানীয় সূত্র জানায়, জেলার সঙ্গে রুমা ও রাঙামাটির সড়ক যোগাযোগ ফের কবে চালু হবে তা কেউ বলতে পারছেন না। বর্ষণে সৃষ্ট পাহাড়ি ঢলে সড়কে খানাখন্দকের সৃষ্টি হয়েছে। সড়ক যোগাযোগ বন্ধ থাকায় বিরূপ প্রভাব পড়ছে পর্যটন শিল্পে। দেশের দূর-দূরন্ত থেকে আসা পর্যটকরা রুমার বগালেক, রিঝুক ঝর্ণা, কেউক্রাডং ভ্রমণে এবং বান্দরবান হয়ে রাঙামাটি যেতে পারছেন না।

রুমার খক্ষ্যংঝিরির বাসিন্দা আবু তালেব জানান, বান্দরবান-রুমা সড়কের বান্দরবান থেকে দৌলিয়ান পাড়া পর্যন্ত ২২ কিলোমিটারে পাহাড় ধসে পড়েছে। আবার ওয়াই জাংশন থেকে রুমার সদরের মহিলা ক্লাব পর্যন্ত বিভিন্ন অংশে গর্ত ও ভাঙনের সৃষ্টি হয়েছে। সড়কে ধসে পড়া মাটি সরিয়ে দিতে সেনাসদস্যরা টানা কাজ করছেন। তবে সড়ক কবে নাগাদ চলাচলের উপযোগী হবে তা বলা যাচ্ছে না।

রুমার সড়ক সংস্কার কাজে নিয়োজিত ঠিকাদার মোহাম্মদ হারিছ মিয়া বলেন, কবে নাগাদ ভাঙন অংশে যানবাহন চলাচল উপযোগী করা যাবে তা বলতে পারছেন না।

রুমা উপজেলার অভ্যন্তরীণ মুননুয়াম, খামতাং ও বগালেক রাস্তার বেহাল দশা। রাস্তায় খানাখন্দক সৃষ্টি হওয়ায় গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

 

 

রাইজিংবিডি/বান্দরবান/২০ জুন ২০১৭/এস বাসু দাশ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়