ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘বিএনপিকে অনেকই বাংলাদেশ নালিশ পার্টি বলছে, আমি বলছি না’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপিকে অনেকই বাংলাদেশ নালিশ পার্টি বলছে, আমি বলছি না’

নিজস্ব প্রতিবেদক : ‘কোনো একটা কিছু হলে আপনারা দেখতে পাবেন, বিএনপি বিদেশিদের ডেকে নালিশ করে। বিএনপিকে অনেকে এজন্য ব্যঙ্গ করে বলে, বাংলাদেশ নালিশ পার্টি। অনেকে ব্যঙ্গ করে বলে, আমি বলছি না।’

বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এসব কথা বলেন।

কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠকের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বারবার তারা কূটনীতিকদের সঙ্গে বসার মাধ্যমে এটিই প্রমাণ করছেন যে, জনগণের ওপর তাদের কোনো আস্থা নেই। বিদেশিদের ওপর তাদের সমস্ত ভরসা। যাদের জনভিত্তি নেই, তারাই কিন্তু বারবার কূটনীতিকদের কাছে যায়।

মির্জা ফখরুল আগামী মাস থেকে আন্দোলনের কথা জানিয়েছেন, এ বিষয়ে তথ‌্যমন্ত্রী বলেন, কোন বছরের অক্টোবর মাস থেকে, সেটি হলো প্রশ্ন। উনি অক্টোবর মাস থেকে আন্দোলন শুরু করবেন বলেছেন, সেটা কোন বছরের অক্টোবর, সেটি অনেকে প্রশ্ন রেখেছেন।

তিনি বলেন, ওনারা তো এভাবে ১০ বছর ধরে বলে আসছেন- ঈদের পর আন্দোলন, শীতের পর আন্দোলন, গরম কম পড়লে তখন আন্দোলন, বৃষ্টি একটু কমে গেলে আন্দোলন, বার্ষিক পরীক্ষার পর আন্দোলন। এভাবে বহু আন্দোলনের তারিখ আমরা দেখেছি। কিন্তু তাদের পক্ষে কোনো আন্দোলন গড়ে তোলা সম্ভব হয়নি।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল কথা বলার ক্ষেত্রে সফল, কার্যক্ষেত্রে বিফল।

আন্দোলনের সক্ষমতা বিএনপির আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, যে দলের নেতারা হাইকোর্টে বোরকা পরে হাজির হন, তাদের ওপর তো কর্মীদের আস্থা থাকার কথা নয়।

 

রাইজিংবিডি/ঢাকা/৫ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়