ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ৩১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় একই স্থানে বিএনপির দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

আজ সোমবার দুপুর ২টা থেকে সভা-সমাবেশের উপর এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে ১৪৪ ধারা জারির বিষয়টি প্রচার করা হয়। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সমাবেশস্থল ও পৌর এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপি সূত্র জানায়, বিকেল ৩টায় পৌর এলাকার পলিগ্যান পাবলিক স্কুলে সদস্য সংগ্রহ ও নবায়ন উপলক্ষে উপজেলা বিএনপি এক সমাবেশের আয়োজন করে। এ উপলক্ষে তারা বেশ কয়েক দিন ধরে দলীয় তৎপরতা চালাচ্ছিল। কর্মসূচিতে ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আবদুস সালামের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু রোববার রাতে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ইদ্রিস আলীর গ্রুপ একই স্থানে পাল্টা সমাবেশের ঘোষণা দিয়ে মিছিল করে। এর পর রাত থেকে পৌর এলাকায় দুইপক্ষের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে দুপুরে ১৪৪ ধারা জারি করা হয়।

পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথ বলেন, বিএনপির দুটি পক্ষ একই জায়গায় সমাবেশ ডাকায় সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে তা উঠিয়ে নেওয়া হবে।

পাকুন্দিয়া থানার ওসি মো. শামসুজ্জামান জানিয়েছেন, ১৪৪ ধারা জারির পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শান্তি-শৃঙ্খলা বিনষ্ট হয় এমন কর্মকাণ্ড কাউকে করতে দেওয়া হবে না।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/৩১ জুলাই ২০১৭/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়