ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বিদেশ গমনেচ্ছু নারী কর্মীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিদেশ গমনেচ্ছু নারী কর্মীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, বিদেশ গমনেচ্ছু নারী কর্মীদের সঙ্গে কোন প্রকার প্রতারণা বা তাদেরকে হয়রানি করা হলে তা কঠোর হস্তে নিয়ন্ত্রণ করা হবে।

বুধবার রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশী অভিবাসী মহিলা শ্রমিক এসোসিয়েশন (বমসা) আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

নুরুল ইসলাম বিএসসি বলেন, ‘নারী কর্মীরা বিদেশে গিয়ে রেমিট্যান্স প্রেরণ করায় দেশের অর্থনীতির ভিত্তি মজবুত হওয়ার পাশাপশি নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন বৃদ্ধি পাচ্ছে।’

প্রবাসী কল্যাণ মন্ত্রী আরো বলেন, ‘প্রবাসী কর্মীদের প্রেরিত রেমিট্যান্স বিনা খরচে দেশে তার পরিবারের কাছে পৌঁছানোর সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।’

কর্মশালার শুরুতে পাওয়ার পয়েন্টে তথ্য উপস্থাপন করা হয়। অভিবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যরা বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে আলোচনা করেন।

বমসা’র পরিচালক সুমাইয়া ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসি, মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও মন্ত্রীর একান্ত সচিব মুঃ মোহসিন চৌধুরী, উপসচিব মোহাম্মদ শাহীন, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, অভিবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যগণ।



রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৭/হাসিবুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়