ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিলিয়নিয়ার সৌদি রাজপুত্র আলওয়ালিদ মুক্ত

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ২৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিলিয়নিয়ার সৌদি রাজপুত্র আলওয়ালিদ মুক্ত

বিলিয়নিয়ার সৌদি রাজপুত্র আলওয়ালিদ

আন্তর্জাতিক ডেস্ক : গ্রেপ্তার হয়ে দুই মাসের বেশি সময় আটক থাকার পর শনিবার মুক্তি পেয়েছেন বিলিয়নিয়ার সৌদি রাজপুত্র ও দেশটির প্রভাবশালী ব্যবসায়ী আলওয়ালিদ।

বৈশ্বিক বিনিয়োগ প্রতিষ্ঠান কিংডম হোল্ডিংয়ের মালিক আলওয়ালিদের মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবার। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বাধীন দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেপ্তার হন তিনি। একই অভিযানে সৌদি আরবের রাজপুত্র ও ধনকুবের ব্যবসায়ী মিলে অনেককে গ্রেপ্তার করা হয়।

বার্তা সংস্থা রয়টার্সে শনিবার রাজপুত্র আলওয়ালিদের বিশেষ সাক্ষাৎকার প্রকাশিত হওয়ার কয়েক ঘণ্টা পর তার মুক্তি পাওয়ার খবর এল। সাক্ষাৎকারে তিনি দাবি করেছিলেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগ শিগগিরই খারিজ হবে এবং কয়েক দিনের মধ্যে তিনি মুক্তি পাবেন। পরিবারিক সূত্র জানিয়েছে, শনিবার মুক্তি পেয়েছেন আলওয়ালিদ। তিনি বাড়িও পৌঁছেছেন।

তবে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানার জন্য সৌদি বাদশাহির কর্তকর্তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি বলে জানিয়েছে রয়টার্স। এ ছাড়া কী শর্তে তাকে মুক্তি দেওয়া হয়েছে, তাও পরিষ্কার হওয়া যায়নি।

রিয়াদে বিলাসবহুল রিৎজ-কার্লটন হোটেল কারাগারে রূপান্তর করে আলওয়ালিদসহ গ্রেপ্তারকৃত অন্যদের সেখানে রাখা হয়। নভেম্বর মাসে গ্রেপ্তার হন আলওয়ালিদ। সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের ক্ষমতা সুসংহত করা ও সংস্কার নীতি বাস্তবায়ন করার অংশ হিসেবে তাদের গ্রেপ্তার করা হয় বলে অভিযোগ রয়েছে।

নভেম্বর মাসে গ্রেপ্তার পর এই প্রথম দেওয়া সাক্ষাৎকারে আলওয়ালিদ দাবি করেন, দুর্নীতি বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় তিনি তার নির্দোষিতার প্রমাণ দিয়ে চলেছেন। তিনি আশা প্রকাশ করেন, তার সম্পত্তির কোনো অংশ সরকারের হাতে ছেড়ে না দিয়েই তার মালিকাধীন কিংডম হোল্ডিংয়ের পুরো নিয়ন্ত্রণ পাবেন।

তথ্যসূত্র : রয়টার্স অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/২৭ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়