ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

কর্মবিরতির সময় নগর ভবনের সামনে কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বকেয়া বেতন পরিশোধ, প্রভিডেন্ট ফান্ডের টাকা জমা দেওয়াসহ বিভিন্ন দাবিতে লাগাতার কর্মবিরতি পালন করছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে কর্মস্থলে কর্মবিরতি পালন করছেন তারা।

এর আগে দাবি আদায়ের লক্ষ্যে বিসিসির মেয়ার এবং প্রধান নির্বাহী কর্মকর্তাকে আল্টিমেটাম দেন তারা। এতে কাজ না হওয়ায় গত মঙ্গলবার সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে দাবি আদায়ে লাগাতার কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করা হয়। এর অংশ হিসেবে বুধবার ও আজ বিসিসির নগর ভবনে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করেন আন্দোলনকারীরা।

আন্দোলনরত কর্মকর্তা কর্মচারীরা জানান, তারা নিয়মিত দায়িত্ব পালন করে আসছেন। তাদের দিয়ে বিসিসি লাখ লাখ টাকা রাজস্ব আয় করছেন। অথচ তাদের গত ৫ মাস ধরে বেতন বন্ধ রয়েছে। তাদের আয় এবং বেতনের টাকা দিয়ে ঠিকাদারদের কাজের বিল পরিশোধ করছেন মেয়র।

তারা বলেন, আমাদের বেতন থেকে প্রতিমাসে প্রভিডেন্ট ফান্ডের টাকা কেটে রাখা হচ্ছে। ৩৫ মাস ধরে ৪৬৭ জন কর্মকর্তা-কর্মচারীর কাছ থেকে প্রভিডেন্ট ফান্ডের টাকা রাখা হলেও আদৌ সেই টাকা জমা হয়নি।

তাই বকেয়া পাঁচ মাসের বেতন এবং ৩৫ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকা জমা দেওয়ার পাশাপাশি মাসের ৫ তারিখের মধ্যে বেতন পরিশোধের দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালন শুরু করেছেন।

তারা বলেন, অবিলম্বে দাবি না মানা হলে আন্দোলন কর্মসূচি আরো দীর্ঘ করা হবে। প্রয়োজনে নগরবাসীর সেবা এবং নগর ভবনের সকল কার্যক্রম বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছেন আন্দোলনকারীরা।




রাইজিংবিডি/ বরিশাল/ ২ ফেব্রুয়ারি ২০১৭/ জে. খান স্বপন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়