ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ব্রিজ মেরামতে মঙ্গলবার পর্যন্ত সময় লাগতে পারে

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ৩১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রিজ মেরামতে মঙ্গলবার পর্যন্ত সময় লাগতে পারে

হবিগঞ্জ প্রতিনিধি : জেলার মাধবপুরে ব্রিজের ধসে যাওয়া পিলার মেরামতে আগামী মঙ্গলবার পর্যন্ত সময় লাগতে পারে। এই সময়ে ঢাকা-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

শুক্রবার দুপুরে উপজেলার ইটাখোলা রেল স্টেশনের অদূরে ধসে যাওয়া ব্রিজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এই তথ্য জানান রেলের মহাপরিচালক আমজাদ হোসেন।

আমজাদ হোসেন জানান, ব্রিজটির ধসে যাওয়া ওই পিলার মেরামতের কাজ চলছে। মেরামতে মঙ্গলবার পর্যন্ত সময় লাগবে। এরপর ট্রেন চলাচল শুরু করার সম্ভাবনা রয়েছে। তবে আরো বেশি সময়ও লেগে যেতে পারে।

তিনি জানান, উভয় পাশ থেকে বালু উত্তোলন করায় ব্রিজের পিলার ধসে গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

রেলওয়ে সূত্র জানায়, গত বুধবার দিবাগত রাতে ভারি বৃষ্টিপাতের কারণে এ ব্রিজের গোড়া থেকে মাটি, বালি সরে গিয়ে একটি পিলার ধসে যায়। এতে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে এই পথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে মেরামত কাজ করতে গিয়ে শাহাব উদ্দিন নামে একজন আহত হয়েছেন। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

নয়াপাড়া রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মনির হোসেন জানান, বৃহস্পতিবার সকালে পিলার ধসের ঘটনাটি ধরা পড়ে। এরপর থেকে ঢাকা সিলেট রেল পথে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিভিন্ন স্টেশনে এ লাইনে চলাচলকারী ট্রেনগুলো আটকা পড়েছে।

তিনি জানান, প্রায় বছর খানেক আগ থেকেই ইটাখোলার অদূরে ৫৬ নম্বরের এই ব্রিজটি ঝূকিপূর্ণ হয়ে পড়েছিল।

রেলের প্রধান প্রকৌশলী শহিদুল ইসলাম (পূর্বাঞ্চল)  জানান, ব্রিজের মাটি সরে যাওয়ায় ব্রিজটি দুর্বল হয়ে ধসে গেছে। ব্রিজটি মেরামতে কাজ চলছে।

 

 

রাইজিংবিডি/হবিগঞ্জ/৩১ মার্চ ২০১৭/মো. মামুন চৌধুরী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়