ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভিআইপি সংস্কৃতি বন্ধ চায় টিআইবি

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ২৯ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিআইপি সংস্কৃতি বন্ধ চায় টিআইবি

নিজস্ব প্রতিবেদক: তথাকথিত ভিআইপি সুবিধা আদায়ের নামে জনগণের সকল প্রকার হয়রানি ও নিরাপত্তাহীনতা বন্ধে সুনির্দিষ্ট আদেশ চায় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

গত ২৮ জুলাই উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাকে ‘ভিআইপি সুবিধা’ দেয়ার নামে ফেরিযাত্রা প্রায় তিন ঘন্টা আটকে রাখায় খুলনা থেকে ঢাকাগামী গুরুতর আহত এক স্কুল শিক্ষার্থীর মাঝ নদীতে অ্যাম্বুলেন্সে মৃত্যুর ঘটনায় নিন্দা জানিয়েছে সংস্থাটি।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে টিআইবি দুঃখজনক এ ঘটনায় নিহত তিতাস দাসের পরিবারকে ন্যায্য ক্ষতিপূরণ ও সংশ্লিষ্ট দায়ীদের জবাবদিহির আওতায় আনার কথা বলা হয়েছে।

এক বিবৃতিতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘জরুরি চিকিৎসার ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে সেবা নিশ্চিত করা রাষ্ট্রের মৌলিক দায়িত্ব। অথচ এই দায়িত্বের সম্পূর্ণ অবহেলা করে ভিআইপি সুবিধার নামে ক্ষমতার অপব্যবহারের কারণে যেভাবে তিতাসের অকাল মৃত্যু হলো তা কোনভাবেই কাম্য নয়। টিআইবি’র পক্ষ থেকে তিতাসের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। একইসাথে তথাকথিত ভিআইপি সংস্কৃতির এরূপ ব্যাপক অপব্যবহার রোধে সুনির্দষ্ট সরকারি আদেশের মাধ্যমে ভিআইপি সুবিধা আদায়ের নামে জনগণের সকল প্রকার হয়রানি ও নিরাপত্তাহীনতা বন্ধ করার উপায় নিশ্চিতের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসনের নিকট বিশেষ আবেদন জানাচ্ছি।’


রাইজিংবিডি/ঢাকা/২৯ জুলাই ২০১৯/এম এ রহমান/ সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ