ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ভুল হলে ধরিয়ে দিন’

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভুল হলে ধরিয়ে দিন’

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের তৈরি পোশাক নিয়ে গঠনমূলক সমালোচনা করাসহ কোনো ভুল থাকলে তা ধরিয়ে দেওয়ার জন্য সাংবাদিকদের কাছে আহ্বান জানিয়েছেন তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান।

বুধবার রাজধানীর কারওয়ানবাজারে বিজিএমইএ কার্যালয়ে ‘বিজিএমইএ-বিউএফটি জার্নালিজম ফেলোশিপ-২০১৫’ এর সাংবাদিক ফেলোদের নেদারল্যান্ডস ভ্রমণবিষয়ক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

সিদ্দিকুর রহমান বলেন, ‘আপনাদের (সাংবাদিক) করা রিপোর্টগুলো বিদেশি মিডিয়ার সাংবাদিকরা দেখে তারপর তারা রিপোর্ট করে। তারা নিজে থেকে এখানে এসে রিপোর্ট করে না এবং তারা এমনভাবে রিপোর্টগুলো প্রকাশ করে যে বাংলাদেশের পোশাক শ্রমিকরা খুব কষ্টে আছে, তাদের ওপর মালিকরা শুধু শোষণ করে, বেতন দেয় না, কাজের পরিবেশ খারাপ। তবে আমরা বিশ্বের একটি ছোট দেশ হয়েও যে এই সেক্টরে এত উন্নতি করেছি, তা কিছু দেখায় না। রানা প্লাজার ঘটনা মিডিয়াতে লাইভ দেখান হয়েছে। আর এর প্রভাব কী হলো তা কি আমরা ভেবে দেখেছি?’

তিনি আরো বলেন, ‘আপনাদের কাছে আহ্বান জানাচ্ছি আপনারা যে রিপোর্টগুলো করবেন সেগুলো যেন গঠনমূলক হয় এবং আমাদের কোনো ভুল হলে তাও আপনারা ধরিয়ে দিন। আমাদের ভালো দিকগুলো তুলে ধরুন। আসুন দেশের স্বার্থে এক সঙ্গে মিলে কাজ করি।’

তৈরি পোশাক শিল্পবিষয়ে বিশ্লেষণমূলক, গবেষণাধর্মী প্রতিবেদন তৈরি করে তৈরি পোশাক খাতে বিশেষ অবদান রাখার জন্য বিজিএমইএ-বিউএফটি জার্নালিজম ফেলোশিপ-২০১৫ প্রাপ্ত ছয়জন সাংবাদিককে নেদারল্যান্ডস শিক্ষা সফরে পাঠানোর কথা জানান তিনি।

এ ছয় সাংবাদিক হলেন- এটিএন বাংলার রিপোর্টার মো. শারফুল আলম, দীপ্ত টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মেহেদী হাসান, দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র রিপোর্টার মো. মিজানুর রহমান, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার রিয়াদ হোসেন, ঢাকা ট্রিবিউন পত্রিকার স্টাফ রিপোর্টার ইব্রাহিম হোসেন, ভয়েজ অব আমেরিকার রিপোর্টার নাসরিন হুদা।



রাইজিংবিডি/ঢাকা/০১ ফেব্রুয়ারি ২০১৭/নাসির/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়