ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভৈরবে শিলাবৃষ্টি-ঘূর্ণিঝড়ে কয়েক গ্রাম লণ্ডভণ্ড, আহত ৩০

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভৈরবে শিলাবৃষ্টি-ঘূর্ণিঝড়ে কয়েক গ্রাম লণ্ডভণ্ড, আহত ৩০

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় শিলাবৃষ্টি ও ঘূর্ণিঝড়ের আঘাতে বেশ কয়েকটি গ্রামের গাছপালা, বসতবাড়ি ও ব্যবসায় প্রতিষ্ঠান লণ্ডভণ্ড হয়ে গেছে। এ সময় ঝড়ের কবলে পরে আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। এ ছাড়া, ঘূর্ণিঝড়ে ভৈরবের বিভিন্ন জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে যাওয়ায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ আকাশ অন্ধকারাচ্ছন্ন হয়ে যায়। এ সময় প্রচণ্ড বাতাস ও বজ্রপাতের সঙ্গে শিলাবৃষ্টি শুরু হয়। বাতাসের বেগ বেশি থাকায় প্রচুর গাছাপালা ভেঙ্গে যায় এবং ভৈরব-ময়মনসিংহ রেলপথে লক্ষীপুর নামক স্থানে গাছ পড়ে রেলযোগাযোগও বিচ্ছিন্ন হয়ে যায়।

ঘূর্ণিঝড়ে ভৈরবের লক্ষ্মীপুর, জগন্নাথপুর, কালিকাপ্রসাদ, পৌর এলাকার গোধুলি সিটি, কলমপুর, গাছতলা হাট ও ভৈরব মাছের আড়ত ব্যাপকভাবে বিধ্বস্ত হয়।

ভৈরব চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব মোশাররফ হোসেন জানান, হঠাৎ ঘূর্ণিঝড়ে ভৈরবের কয়েকটি গ্রামসহ পৌর এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে। বুধবার ভৈরবের হাটবাজার থাকার কারণে রাস্তার ওপরে ব্যবসা করতে আসা প্রায় ২ হাজার ব্যবসায় প্রতিষ্ঠান ক্ষতির সম্মুখীন হয়েছে। প্রায় একশত কাপড়ের দোকান তছনছ হয়ে গেছে ঘূর্ণিঝড়ে।

ভৈরব ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার আজিজুল হক জানান, বুধবার বিকেলে প্রচণ্ড বাতাস শুরু হয়। পরে হঠাৎ আকাশ কালো হয়ে বজ্রপাতের সঙ্গে ঘূর্ণিঝড় শুরু হয়। বৃষ্টি কিছুটা কমে যাওয়ার পর বিভিন্ন জায়গা থেকে খবর আসতে থাকে। আমরা খবর পাওয়ার সাথে সাথে একটি ইউনিট দুইটি ভাগে বিভক্ত হয়ে কাজ শুরু করি। এ সময় ভৈরব-ময়মনসিংহ রেললাইনের লক্ষ্মীপুর নামক স্থানে গাছ পড়ে রেলযোগাযোগ বন্ধ ছিল। পরে সেখানে গিয়ে গাছ সরিয়ে প্রায় ১ ঘণ্টা পর রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

ভৈরব রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার কামরুজ্জামান জানান, প্রচণ্ড ঝড়ে ভৈরব-ময়মনসিংহ রেলপথে লক্ষ্মীপুরে গাছ পড়ে প্রায় দুই ঘণ্টা রেলযোগাযোগ বন্ধ থাকে। ঝড় কিছুটা কমার পর ফায়ার সার্ভিসের একটি দল প্রায় এক ঘণ্টার মধ্যে রেলপথ থেকে গাছটি সরাতে সক্ষম হয়। বর্তমানে রেলযোগাযোগ স্বাভাবিক রয়েছে।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/২৭ ফেব্রুয়ারি ২০১৯/রুমন চক্রবর্তী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়