ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভোলা শহরে ভয়াবহ আগুন, অর্ধশতাধিক দোকান ভস্মীভূত

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪১, ২৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোলা শহরে ভয়াবহ আগুন, অর্ধশতাধিক দোকান ভস্মীভূত

ভোলা প্রতিনিধি : জেলা শহরের ব্যবসায়ীক প্রানকেন্দ্র মনোহারি পট্টি, চকবাজার, খালপাড় সড়ক ও ঘোষপট্টিতে ভয়াবহ আগুনে অর্ধশতাধিক ছোট বড় দোকান ও গুদামঘর ভস্মীভূত হয়েছে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত পৌনে ১ টার দিকে মনোহারি পট্টির একটি দোকান থেকে এ আগুনের সুত্রপাত। মনোহারি পট্টির হার্ডওয়ারের দোকানে থাকা রং,স্প্রিটসহ দাহ্য পদার্থে আগুন লেগে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুন খাল পাড় এলাকায় সুতা,পলিথিন ও ভোজ্য তৈলে লাগলে আগুনের তীব্রতা ভয়াবহ আকার ধারন করে।
 


এর পর একে একে চকবাজার এলাকার একাংশের ষ্টেশনারি, ফল, মুদিসহ রকমারি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এদিকে  আগুন লাগার খবর পেয়ে প্রথমে ভোলা ফায়ার সার্ভিসের একটি টিম আগুন নিয়ন্ত্রনের কাজ শুরু করে।

এর পর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট চার ঘণ্টা চেষ্টা চালানোর পর ভোর সাড়ে ৪টার দিকে কিছুটা নিয়ন্ত্রনে আসে। আগুনে এসব দোকানে  ক্ষতির পরিমান কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি হতে পাওে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।
 


ভোলার পুলিশ সুপার মো. মোকতার হোসেনের নেতৃত্বে পুলিশের কয়েকটিম ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রনে আনার কাজে সহযোগিতা করে। পাশাপাশি স্থানীয় লোকজন আগুন নেভানোর কাজে এগিয়ে আসে।

এদিকে আগুনের ঘটনায় শহরের ব্যসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ অনেক ব্যবসায়ী কান্নায় ভেঙ্গে পড়েন। ব্যবসায়ীরা চিৎকার এবং মাইকিং করে অন্যদের সতর্ক করার চেষ্টা করেন।

আগুনের কারণে শহরে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে।



রাইজিংবিডি/২৮ এপ্রিল ২০১৮/ফয়সল/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়