ঢাকা     শনিবার   ১১ মে ২০২৪ ||  বৈশাখ ২৮ ১৪৩১

ভোলায় ঘূর্ণিঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত, নিহত ১

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোলায় ঘূর্ণিঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত, নিহত ১

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ঘরবাড়ি

ভোলা প্রতিনিধি : ঘূর্ণিঝড়ে ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের দুটি গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে এক কিশোর নিহত হয়েছে। আহত হয়েছেন কয়েকজন। পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের টিনের চাল উড়ে গেছে।

নিহত কিশোরের নাম মো. রাজীব (১৩)। ঝড়ের সময় ঘরের চাল ভেঙে আহত হয় সে। হাসপাতালে নেওয়ার পর রাত সাড়ে ৯টায় তার মৃত্যু হয়। 

রোববার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার কালাসুরা ও দরিরামশংকর গ্রামে ঝড়ে এ ক্ষয়ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন এখন খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছেন।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে প্রচণ্ড বাতাসের সঙ্গে হঠাৎ করেই ঘূর্ণিঝড় শুরু হয়। এতে মুহূর্তের মধ্যে দুটি গ্রামের শতাধিক ঘর বিধ্বস্ত  হয়। এতে আহত হয়েছে অন্তত পাঁচজন ।

ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুজাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে।

এ ব্যাপারে পিডিপির কর্মকর্তা মাজেদুল ইসলাম জানান, ঘূর্ণিঝড়ে ধনিয়া ইউনিয়নের দুটি গ্রামের বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন রয়েছে। লাইন ঠিক করতে দুদিন সময় লাগতে পারে ।

 



ধনিয়া ইউপি চেয়ারম্যান এমদাদ হোসেন কবির জানান, বিকেলের দিকে প্রচণ্ড বাতাসের সঙ্গে হঠাৎ করেই ঘূর্ণিঝড় শুরু হয়। এতে মুহূর্তে দুটি গ্রামের শতাধিক ঘর বিধ্বস্ত হয়।

স্থানীয় নাছির মাঝি এলাকার বাসিন্দা পল্লি চিকিৎসক মহিউদ্দিন জানান, ঝড়ে একটি মাদ্রাসাসহ অসংখ্য ঘর বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছে বেশ কয়েকজন।

এদিকে ক্ষতিগ্রস্তদের মধ্যে ডা. মহিউদ্দিন, খায়ের, আনিস, ইউসুফ, নুরু মাঝি  মোর্শেদ, হোসেন, সাইফুল, সবুজ, সুফিয়ান, মান্নান ও নবীর নাম জানা গেছে। এ ছাড়া একটি ব্র্যাক স্কুল ও একটি কওমি মাদ্রাসা বিধ্বস্ত হয়েছে।



রাইজিংবিডি/ভোলা/৫ মার্চ ২০১৭/ফয়সল বিন ইসলাম নয়ন/রিশিত/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ