ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাজার জিয়ারতের মধ্য দিয়ে ডিএনএফ’র যাত্রা শুরু

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ২৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাজার জিয়ারতের মধ্য দিয়ে ডিএনএফ’র যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট: সিলেটে হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরাণ (রহ.) ও মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল আতাউল গণি ওসমানীর মাজার জিয়ারতের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে নতুন রাজনৈতিক জোট ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ)। রোববার নতুন এ ফ্রন্টের কেন্দ্রীয় নেতারা মাজার জিয়ারত করেন।

পরে দুপুরে সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর ঘোষণা দেন। মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র ও অর্থনৈতিক সমৃদ্ধি এবং সুস্থ ধারার রাজনীতি প্রতিষ্ঠার লক্ষ্যে ৯টি সমমনা দলের সমন্বয়ে গত ২৫ এপ্রিল ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফ্রন্টের আত্মপ্রকাশ হয়।

সংবাদ সম্মেলনে নতুন এ জোটের চেয়ারম্যান বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, ‘দেশের মানুষ বিভিন্ন কারণে আজ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। তাদেরকে নির্বাচনমুখী করতেই জোট কাজ করে যাবে। এজন্য নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। ফ্রন্টের সাথে যুক্ত কোনো দলেরই নিবন্ধন নেই। তবে নিবন্ধিত কয়েকটি দল ফ্রন্টে যোগ দিতে পারে; এ ব্যাপারে আলোচনা চলছে।’

এনডিএফ জোটের দলগুলো হচ্ছে- বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন-বিজিএ. স্বাধীনতা পার্টি, ইসলামিক লিবারেল পার্টি, জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাপ-ভাসানী, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি, জাতীয় উন্নয়ন পার্টি এবং বাংলাদেশ আইডিয়েল পার্টি।

সংবাদ সম্মেলনে এ ফ্রন্টের শরিক দলগুলোর প্রধানরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/সিলেট/২৮ এপ্রিল ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়