ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ম্যাচ জয়ের চিন্তায় হাফ সেঞ্চুরি উদযাপন করেননি আফিফ

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যাচ জয়ের চিন্তায় হাফ সেঞ্চুরি উদযাপন করেননি আফিফ

ক্রীড়া প্রতিবেদক: পাক্কা ২৫ বলে ৫০ রান।  স্ট্রাইক রেট দুইশ। এ রকম আক্রমণাত্মক ব্যাটিংয়ে পঞ্চাশ ছোঁয়ার পর যেকোনো ব্যাটসম্যানের উল্লাস থাকার কথা দ্বিগুন। কিন্তু এক রানে হাফ সেঞ্চুরি ছোঁয়ার পর আফিফ হোসেনের কোনো উল্লাস নেই। ব্যাট ড্রেসিং রুমে দেখাননি,ভরা গ্যালারিতেই ব্যাট তোলেননি। অথচ এটিই তার আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম হাফ সেঞ্চুরি। ম্যাচ শেষে জানালেন, স্মরণীয় এ মুহূর্তটি খেয়ালই করেননি তিনি!

জিম্বাবুয়ের দেওয়া ১৪৫ রান তাড়া করতে নেমে দল তখন খাদের কিনারায়। ৬০ রান তুলতেই ছয় ব্যাটসম্যান সাজঘরে। সেখান থেকে দলকে টেনে তোলেন এ ব্যাটসম্যান। আগ্রাসী ব্যাটিংয়ে জিম্বাবুয়ের বোলিং আক্রমণ এলোমেলো করে দেন। ২৬ বলে তার ব্যাট থেকে আসে ৫২ রান। জয়ের থেকে তিন রান দূরে থাকতে সাজঘরে ফিরেছেন। ম্যাচ শেষে জানালেন দলকে জিতিয়ে উদযাপনের পরিকল্পনা ছিল তার।

‘সত্যি বলতে খেয়াল করিনি যে হাফ সেঞ্চুরি হয়েছে। তখন আমার চিন্তা ছিল ম্যাচ শেষ করবো। চিন্তায় ছিল যে ম্যাচ শেষ করলে একটা উদযাপন করবো। করতে পারিনি। তার আগেই আউট হয়ে গেছি।’ – বলেছেন আফিফ।

দলকে জেতেনোয় মহাখুশি আফিফ। তার কন্ঠে সেই উচ্ছ্বাস ফুটে উঠল,‘এ রকম একটা ইনিংস খেলে নিজের দেশকে জেতানোর আনন্দ অন্যরকম। এই অনুভূতিটা বলে প্রকাশ করা যায় না। অন্যরকম একটা অনুভূতি। এতোদিন পর জাতীয় দলে ফিরেছি এরকম একটা ভালো ইনিংস খেলেছি, দর্শকরা খুশি হয়েছে। এটা আনন্দদায়ক ছিল।’



রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/নাসিম 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়