ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

যৌতুকের জন্য গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগ

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ২১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যৌতুকের জন্য গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগ

নরসিংদীতে যৌতুকের দাবিতে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের দেয়া আগুনে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মৃত্যুবরণ করেছেন রুমা আক্তার (২০) নামের এক গৃহবধূ।

পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়ে শনিবার তিনি মারা যান।

নিহত রুমা আক্তার নরসিংদী সদর উপজেলার শিলমান্দি ইউনিয়নের মধ্য শিলমান্দি এলাকার রাজমিস্ত্রী কাজল মিয়ার মেয়ে ও মাধবদীর গদাইরচর এলাকার বিপ্লব মিয়ার স্ত্রী। আরিশা নামে তাদের ৭ মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে।

এঘটনায় শনিবার বিকেলে নিহত গৃহবধূর বাবা কাজল মিয়া বাদী হয়ে মাধবদী থানায় রুমার স্বামী-শ্বশুর ও দুই দেবরকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। মামলার পর রুমা আক্তারের স্বামী মো. বিপ্লব মিয়া ও শ্বশুর দুলা মিয়াকে আটক করেছে পুলিশ।

নিহতের পরিবার ও থানায় অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, প্রায় দেড় বছর আগে পারিবারিকভাবে রুমা আক্তারের সঙ্গে বিপ্লবের বিয়ে হয়। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন রুমা আক্তারকে ৩ লাখ টাকা যৌতুক এনে দেয়ার জন্য চাপ দিতে থাকেন। দরিদ্র বাবার কাছ থেকে এত টাকা এনে দিতে অপারগতা প্রকাশ করায় তাঁকে নানা সময় শারীরিক ও মানসিক নির্যাতন করা হতো। ৭ মাস বয়সী মেয়ের কথা ভেবে সব নির্যাতন সহ্য করতেন রুমা আক্তার।

গত ১৬ ডিসেম্বর দুপুরে এ নিয়ে তাদের মধ্যে পুনরায় বিবাদের সৃষ্টি হয়। এসময় বিপ্লব তার অপর দুই ভাই সৌরভ ও সৈকত এবং বাবা দুলা মিয়াসহ প্রথমে তাকে আঘাত ও পরে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে হত্যার চেষ্টা করেন। এতে গৃহিণীর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে একটি বে-সরকারি হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ও প্ল্যাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করেন।

অবস্থার কিছুটা উন্নতি ঘটলেও শনিবার সকালে চিকিৎসাধীন মারা যান তিনি।

এদিকে নিহত রুমা আক্তারের বাবা ও মামলার বাদী মো. কাজল মিয়া জানান, যৌতুকের টাকা দিতে পারেনি বলে তার মেয়েকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। তিনি তার মেয়ে হত্যার বিচার চান।’

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, মামলা হওয়ার পরপরই নিহত রুমা আক্তারের স্বামী মো. বিপ্লব মিয়া ও শ্বশুর দুলা মিয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা থেকে আটক করা হয়েছে।


নরসিংদী/হানিফ মাহমুদ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়