ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাঙামাটিতে হাসপাতাল ভবনে ফাটল

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাঙামাটিতে হাসপাতাল ভবনে ফাটল

ভবনে ফাটল ধরা স্থান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : রাঙামাটি সদর হাসপাতাল ভবনের আরসিসি পিলারে ফাটল দেখা দিয়েছে।

এই জন্য হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ডের অর্ধশতাধিক রোগী পার্শ্ববর্তী পুরুষ ওয়ার্ড ও সংক্রামক ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

রোববার সকাল থেকে দুপুরের মধ্যে রোগীদের স্থানান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের সিভিল সার্জন।

হাসপাতালের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি জেলা পরিষদের অর্থায়নে ১০০ শয্যা বিশিষ্ট রাঙামাটি সদর হাসপাতালের ওপরে নতুন আরেকটি ফ্লোর নির্মাণ কাজ প্রায় শেষ হয়ে এসেছে। সম্পূর্ণ ফ্লোর নির্মাণ না করে মহিলা ও শিশু ওয়ার্ডের ঠিক ওপরেই নির্মিত হচ্ছিল বর্ধিত ভবন, যাতে কেবিন এবং শিশু ওয়ার্ডের ব্যবস্থা রাখার কথা।

গতকাল শনিবার হাসপাতালে আসা লোকজন প্রবেশমুখেই নতুন নির্মিত ফ্লোরের ঠিক নিচের আরসিসি পিলারসহ বিভিন্ন কক্ষে কয়েকটি ফাটল দেখতে পায় এবং তাৎক্ষণিকভাবে পুরো হাসপাতালে আতংক ছড়িয়ে পড়ে। এর পরিপ্রেক্ষিতে আজ সকাল থেকেই হাসপাতালের রোগীদের সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়। দুপুরের মধ্যেই শূন্য করা হয় মহিলা ও শিশু ওয়ার্ড।

রাঙামাটি জেনারেল হাসপাতালের আরএমও মং ক্যাচিং সাগর জানিয়েছেন, শিশু ও মহিলা ওয়ার্ডে প্রায় ৫০ জনকে পুরুষ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

রাঙামাটির সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) সাবরিনা সুলতানা জানিয়েছেন, ফাটল দেখা দেওয়ায় জেলা পরিষদ চেয়ারম্যানের নির্দেশে শিশু ও মহিলা ওয়ার্ডে রোগীদের স্থানান্তর করা হয়েছে। বুয়েটের প্রকৌশলীরা পরীক্ষা-নিরিক্ষা শেষে ভবনের বিষয়ে সিদ্ধান্ত দেবে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৯ জানুয়ারি ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়