ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ধর্মঘটে রাজধানীর মাংস ব্যবসায়ীরা

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৩, ১৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্মঘটে রাজধানীর মাংস ব্যবসায়ীরা

অর্থনৈতিক প্রতিবেদক : গাবতলী গরুর হাটের ইজাদারদের অত্যাচার, নির্যাতন বন্ধের দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীর সব মাংসের দোকান বন্ধ রেখেছেন মাংস ব্যবসায়ীরা।

সোমবার রাজধানীর জিগাতলা, নিউমার্কেট, হাতিরপুল, পলাশী বাজারসহ কয়েকটি বাজারে গিয়ে মাংসের দোকান বন্ধ দেখা গেছে।

এ বিষয়ে মাংস ব্যবসায়ী নেতা রবিউল আলম মুঠোফোনে বলেন, ‘নিয়ম অনুযায়ী মাংস ব্যবসায়ীদের কাছ থেকে গাবতলীতে প্রতিটি গরুর খাজনা ৫০ টাকা ও মহিষের খাজনা ৭০ টাকা নেওয়ার কথা। কিন্তু ইজারাদারেরা তার ইচ্ছামতো ৫০০ থেকে ৭০০ টাকা পর্যন্ত জোর করে খাজনা আদায় করছেন। নিরীহ ব্যবসায়ীদের পেলে আরো বেশি টাকা আদায় করা হয়।

তাই আমাদের সমিতির নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকার সব মাংসের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

৮ মাস ধরে গাবতলী গরুর হাটের ইজাদারের অত্যাচার, সরকারের আদেশ অমান্য করে অতিরিক্ত খাজনা আদায় এবং ইজারাদারের বাহিনী দিয়ে মাংস ব্যবসায়ীদের ওপর নির্যাতন চলছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের কাছে বারবার আবেদন করলেও এর কোনো সুরাহা হয়নি বলে রোববার এমন অভিযোগ করে প্রতিবাদ সমাবেশ করে মাংস ব্যবসায়ীরা এবং সেখান থেকে এ ঘোষণা দেন তারা।

এ ছাড়া এই ছয় দিনের মধ্যে যদি সমস্যার সমাধান না হয় তাহলে অনির্দিষ্টকালের জন্য সারা দেশের মাংসের দোকান বন্ধ রাখা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয় সমাবেশ থেকে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৭/নাসির/এসএন/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়