ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বিঘ্নিত

বেলাল রিজভী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ১০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বিঘ্নিত

মাদারীপুর প্রতিনিধি : পদ্মায় তীব্র স্রোত ও নাব্য সঙ্কটে সোমবার দুপুর থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বিঘ্ন ঘটছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাটের ম্যানেজার আব্দুস সালাম সোমবার দুপুরে জানান, ভোর ৪টার দিকে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন এবং রাত দেড়টার দিকে কে-টাইপ ফেরি ক্যামেলিয়া লৌহজংয়ের হাজরা চ্যানেলে আটকা পড়ে। পরে দুপুর ১২টার দিকে ফেরি দুটি উদ্ধার করে নৌযান চলাচল স্বাভাবিক করা হয়।

তিনি জানান, দুপুর ১টা থেকে তীব্র স্রোত  ও কয়েকটি স্থানে নাব্য সঙ্কটে সব ফেরি চলাচল বিঘ্ন ঘটে। তবে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক থাকে। উভয় ঘাটে তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল।

বিকেল সোয়া ৪টার দিকে আব্দুস ছালাম বলেন, অনেকক্ষণ বন্ধ থাকার পর ৪টার দিকে শিমুলিয়া ঘাট থেকে একটি ফেরি ছেড়েছে।

এদিকে, বিকেলে নৌপরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান  স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন সংবাদ মাধ্যমে পরিবেশিত শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরিরুটে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বন্ধের খবরটি সঠিক নয়।

এতে বলা হয়েছে, সঠিক তথ্য হলো- শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরিরুটে প্রচন্ড স্রোত ও ঘূর্ণাবর্তের কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। এ রুটে নাব্যতার সংকট নেই। স্রোত ও ঘূর্ণাবর্তের কারণে নির্দিষ্ট রুটের পরিবর্তে বিকল্প চ্যানেল দিয়ে যথারীতি ফেরি চলাচল করছে। রুটে নাব্যতা সংকট দেখা দিলে তাৎক্ষণিকভাবে খননের জন্য ড্রেজার প্রস্তুত রয়েছে।



রাইজিংবিডি/মাদারীপুর/১০ জুলাই ২০১৭/বেলাল রিজভী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়