ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শোক কাটিয়ে মাঠে শাপেকোয়েন্স

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১২, ২২ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শোক কাটিয়ে মাঠে শাপেকোয়েন্স

ক্রীড়া ডেস্ক : ভয়াবহ বিমান দুর্ঘটনার শোক কাটিয়ে আবারও খেলায় ফিরেছে ব্রাজিলিয়ান ক্লাব শাপেকোয়েন্স।

শনিবার ব্রাজিলিয়ান লিগ চ্যাম্পিয়ন পালমেইরাসের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেছে ক্লাবটি।নিজেদের মাঠ অ্যারেনা কোন্দায় খেলার জন্য ২২ জন্ নতুন খেলোয়াড়কে নিয়োগ দিয়েছে শাপেকোয়েন্স।

গত ২৯ নভেম্বর  শাপেকোয়েন্সের ১৯ খেলোয়াড় ও কর্মকর্তাসহ মোট ৭১ জন যাত্রী বিমান দুর্ঘটনায় নিহত হন। কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে কলম্বিয়া যাচ্ছিল শাপেকোয়েন্সের খেলোয়াড় ও কর্মকর্তারা।

দুর্ঘটনায় বেঁচে যাওয়া তিন খেলোয়াড়কে গতকাল ম্যাচ শুরুর আগে অ্যারেনা কোন্দায় নিয়ে আসা হয়। অ্যাটলেটিকো ন্যাসিওনালের প্রস্তাবে কোপা সুদামেরিকানার শিরোপা তুলে দেওয়া হয় শাপেকোয়েন্সকে। জীবনের বিনিময়ে চ্যাম্পিয়ন হওয়া শাপেকোর খেলোয়াড়রা ফুটবল ভক্তদের মনে অমর হয়ে থাকবেন।

গতকালের প্রীতি ম্যাচ কাভার করার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের ২৪১ জন সাংবাদিককে অ্যাক্রেডিটেশন কার্ড দেয় শাপেকোয়েন্স ক্লাব। ব্রাজিলিয়ান লিগ চ্যাম্পিয়নদের বিপক্ষে সুদামেরিকানা চ্যাম্পিয়নদের লড়াই দেখতে মাঠে হাজির হয়েছিলেন ২০ হাজার শাপেকো ভক্ত।

 

ব্রাজিলের ঘরোয়া লিগের চ্যাম্পিয়ন পালমেইরাস ও শাপেকোয়েন্সের মধ্যকার প্রীতি ম্যাচটি ২-২ ব্যবধানে ড্র হয়েছে।

 

ভয়াবহ বিমান দুর্ঘটনায় নিহত ৭১ যাত্রীর স্মরণে ম্যাচের ৭১ মিনিটের সময় খেলা থামিয়ে দেওয়া হয়। ওই সময় নিহতদের উদ্দেশে সম্মান জানান খেলোয়াড়, দর্শক এবং ক্লাব কর্মকর্তারা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৭/শামীম/টিপু/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়