ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শোলাকিয়ায় জঙ্গি হামলা: সোহেল ৩ দিনের রিমান্ডে

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শোলাকিয়ায় জঙ্গি হামলা: সোহেল ৩ দিনের রিমান্ডে

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাঁওয়ের অদূরে জঙ্গি হামলার অস্ত্রদাতা ও পরিকল্পনাকারী হিসেবে নব্য জেএমবির শীর্ষ নেতা আবদুস সবুর খান ওরফে সোহেল মাহফুজকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আজ সোমবার কিশোরগঞ্জের ১ নম্বর আমলি আদালতের বিচারক মো. ইকবাল মাহমুদ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ২৭ সেপ্টেম্বর একই মামলায় গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলায় গ্রেপ্তার জঙ্গি মিজানুর রহমান ওরফে বড় মিজানকেও  পাঁচ দিনের রিমান্ডে নিয়েছিল কিশোরগঞ্জের পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফুর রহমান জানান, গত ২২ আগস্ট আদালতে জঙ্গি সোহেল মাহফুজকে গ্রেপ্তার দেখানোসহ পাঁচ দিনের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন করেন তিনি। এ আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার তাকে কিশোরগঞ্জে আনা হয়।

পুলিশ জানিয়েছে, জঙ্গি সোহেল মাহফুজ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সাদীপুর গ্রামের রেজাউল করিমের ছেলে। তার বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, নাচোল ও গোদাগাড়ি থানায় সন্ত্রাস দমন আইনে তিনটি মামলা রয়েছে। সব মিলিয়ে তার বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। এসব মামলায় তিনি চট্টগ্রাম কারাগারে বন্দি ছিলেন।

শোলাকিয়ায় জঙ্গি হামলা মামলায় কিশোরগঞ্জ কারাগারে আটক মিজানুর রহমান ওরফে বড় মিজান, আনোয়ার হোসেন, রাজিব গান্ধী ও তানিমকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে সোহেল মাহফুজকে পুলিশের জিম্মায় ও অন্যদের জেলা কারাগারে পাঠানো হয়।

মামলার তদন্ত কর্মকর্তা আরো জানান, তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। তবে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তিনি জানান, সোহেল মাহফুজকে জিজ্ঞাসাবাদে শোলাকিয়া জঙ্গি হামলা ঘটনার পরিকল্পনা, অর্থ ও অস্ত্রের জোগানদাতাদের বিষয়ে নতুন তথ্য পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

গত বছরের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন সকালে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাঁওয়ের অদূরে আজিমুদ্দিন স্কুলের পাশে পুলিশ সদস্যদের ওপর হামলা চালায় জঙ্গিরা। এই হামলায় পুলিশের দুই সদস্য, এক জঙ্গি ও বাড়ির ভেতরে থাকা গৃহবধূ ঝরনা রাণী ভৌমিক নিহত হয়। গুরুতর আহত হয় পুলিশের আট সদস্য ও তিন পথচারী।

এই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনের ছয়টি ধারায় পাকুন্দিয়া থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সামছুদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। ঘটনাস্থলে আটক এক আসামি শফিউল ইসলাম গত বছরের ৫ আগস্ট পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। বর্তমানে এই মামলার আসামি ঘটনাস্থলে আটক জঙ্গি জাহিদুল হক ওরফে তানিম, জঙ্গিদের আশ্রয়দাতা বাড়ির মালিক আনোয়ার হোসেন, চলতি বছরের ২৯ মে এই গ্রেপ্তার দেখানো হলি আর্টিজানসহ ২৩টি জঙ্গি হামলায় গ্রেপ্তার জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, মিজানুর রহমান ওরফে বড় মিজান কিশোরগঞ্জ কারাগারে রয়েছেন।




রাইজিংবিডি/কিশোরগঞ্জ/১৩ নভেম্বর ২০১৭/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ