ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘সদ্য ঘোষিত কমিশনারের তত্ত্বাবধানে ২০১৯ সালে নির্বাচন’

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সদ্য ঘোষিত কমিশনারের তত্ত্বাবধানে ২০১৯ সালে নির্বাচন’

কক্সবাজার প্রতিনিধি : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, ২০১৯ সালে ২৯ জানুয়ারির আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন হবে। সদ্য ঘোষিত কমিশনারের তত্ত্বাবধানে বর্তমান সরকারে অধীনে এ নির্বাচন হবে।

কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত মাঠে মঙ্গলবার বিকেলে আয়োজিত লবণচাষি সমাবেশে তিনি এ কথা বলেন।

কক্সবাজারে আলাদা লবণ বোর্ড গঠনের কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের নিজস্ব শিল্প বাঁচিয়ে রাখতে বাস্তবমুখী উদ্যোগ গ্রহণ করে থাকে। বিএনপি সরকারের সময় কক্সবাজার থেকে বোটযোগে মিয়ানমারের সার পাচার হত, আর ওই বোটে লবণ আনত। বর্তমানে তা বন্ধ রয়েছে।

চাষিদের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, বিদেশ থেকে আমদানি করলে লবণের দাম বাড়বে এটা ঠিক। কিন্তু দাম কমলে বন্ধ হয়ে যাবে আমাদের লবণ চাষ। এতে শুধু চাষিরা ক্ষতিগ্রস্ত হবে না, দেশে যখন লবণ উৎপাদন হবে না তখন সব লবণ বিদেশ থেকে আমদানি করতে হবে। এতে বিরাট চাপে পড়বে দেশ। তাই সবদিক বিবেচনা করে ঘাটতি না হওয়া পর্যন্ত লবণ আমদানি করা হবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফার সভাপতিত্বে সমাবেশে সাংসদ আশেক উল্লাহ রফিক, সাংসদ সাইমুম সরওয়ার কমল, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/কক্সবাজার/৭ ফেব্রুয়ারি ২০১৭/সুজাউদ্দিন রুবেল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়