ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সন্ত্রাসী দলের রাজনীতি করার অধিকার নেই : আইজিপি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সন্ত্রাসী দলের রাজনীতি করার অধিকার নেই : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, কোনো সন্ত্রাসী দল ও এর দোসরদের বাংলার মাটিতে রাজনীতি করার কোনো অধিকার নেই।

তিনি বলেন, জামায়াতে ইসলামি ২০১৩ সালে দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে মেরেছে। ১৬ জন পুলিশকে হত্যা করেছে। ইসলামের কথা বলে জামায়াতে ইসলামি বার বার দেশ ধ্বংসের পাঁয়তারা করছে। এই সন্ত্রাসী দলের বাংলার মাটিতে রাজনীতি করার অধিকার নেই।

বৃহস্পতিবার চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ হাইস্কুল মাঠে চট্টগ্রাম জেলা কমিউনিটি পুলিশের মহাসমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখতে গিয়ে আইজিপি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে সমাবেশে আইজিপি আরো বলেন, পুলিশ-জনতা একসঙ্গে কাজ না করলে সমাজের সমস্যা দূর হবে না। সমাজে মানুষের শান্তির জন্য প্রয়োজন নাগরিক এবং পুলিশের পারস্পরিক আস্থার সম্পর্ক। এই সম্পর্কের সেতুবন্ধন হিসেবে কাজ করবে কমিউনিটি পুলিশ। জনগণকে পুলিশের ওপর ভরসা রাখতে হবে। পুলিশ তার যথাযথ ভূমিকা রাখলে সমাজে শৃঙ্খলা বজায় থাকবে।

শহীদুল হক বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ দূর করতে অভিভাবকদের উচিত ছোটকাল থেকেই সন্তানদের এসব বিষয়ে নিরুৎসাহিত করা। দেশের গৌরবময় ইতিহাস শোনানো। তাহলেই সন্ত্রাসমুক্ত একটি সুস্থ প্রজন্ম তৈরি হবে।

আইজিপি বলেন, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সাধারণ মানুষের নিরাপত্তা এবং পুলিশি সেবার পরিধি বেড়েছে। মানুষ পুলিশের কাছাকাছি পৌঁছতে পারছে। সমাজের যে সকল মানুষের বিরুদ্ধে কোনো ধরণের অভিযোগ বা বদনাম নেই, যারা সন্ত্রাস ও চাঁদাবাজি করেন না। সমাজসেবামূলক কাজে লিপ্ত সেসব ব্যক্তিরা কমিউনিটি পুলিশিং ব্যবস্থার সঙ্গে জড়িত। সাধারণ সমস্যাগুলো সমাধান করাই কমিউনিটি পুলিশিংয়ের কাজ।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার ইকবাল বাহার বিপিএম, পিপিএম, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। এ ছাড়া সমাবেশে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বিভিন্ন পর্যায়ে জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৩ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়