ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাংবাদিক নির্যাতনের পর এবার প্রেসক্লাব দখলের অভিযোগ

বেলাল রিজভী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ১১ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক নির্যাতনের পর এবার প্রেসক্লাব দখলের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনিতে গাছের সঙ্গে বেঁধে এক সাংবাদিককে নির্যাতনের পর এবার প্রেসক্লাব দখলের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকালে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনের ঘোষণা দিয়েছিল কালকিনি প্রেসক্লাব। সকালে আয়োজকদের মানববন্ধন কর্মসূচিতে বাধা দেওয়া হয়।

এ সময় সাংবাদিক নির্যাতনকারীদের পক্ষের লোকজন  কালকিনি উপজেলা প্রেসক্লাব দখল করে তালা মেরে দেয়। তাদের বাধার মুখে কালকিনির সাংবাদিকরা পূর্ব ঘোষিত মানববন্ধন করতে পারেনি।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, মাদারীপুর থেকে রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ কালকিনির একাধিক প্রভাবশালী নেতা ও জনপ্রতিনিধির পক্ষের লোকজন অস্ত্র-শস্ত্র ও লাঠি-সোটা নিয়ে প্রেসক্লাব দখল করে নেয়। এ সময় তারা পুরনো তালা ভেঙে নতুন তালাও লাগিয়ে দেয়।

পরে প্রেসক্লাবের সামনে  ‘তথাকথিত’ কমিটির আয়োজনে একটি মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করে নির্যাতনের শিকার কালকিনি প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি শহিদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন কুৎসামূলক বক্তব্য রাখে তারা।

কালকিনি প্রেসক্লাবের সভাপতি এইচ এম মিলন জানান, ‘প্রেসক্লাবের সদস্য সংখ্যা ৫৩ জন। প্রতি বছর এর কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। এ বছরের জুনের শেষের দিন নির্বাচন হওয়ার কথা। অথচ রাজনৈতিক প্রভাবে মাত্র দুতিন জন ব্যক্তি গঠনতন্ত্র না মেনে নিজেদের সভাপতি ও সেক্রেটারি ঘোষণা দিয়ে সোমবার রাতে নির্যাতিত সাংবাদিকের বিপক্ষে অবস্থান নিয়েছে।’

কালকিনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাফরুল হাসান বলেন, চর দখলের মত প্রেসক্লাব দখল হয় আজ দেখলাম। যারা সাংবাদিককে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করেছিল তারা রাজনৈতিক দলের দুই শতাধিক নেতা-কর্মী নিয়ে আজ সকালে প্রেসক্লাবের সামনে থেকে মানববন্ধনের প্রস্তুতি নেওয়া ব্যক্তিদের সরিয়ে দিয়ে প্রেসক্লাবের দখল নেয়।’

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী অফিসার মো.শরিফুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। এ ধরনের ঘটনা ঘটে থাকলে এটা অত্যান্ত দুঃখজনক। বিষয়টি খতিয়ে দেখব।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল শুক্রবার পূর্ব এনায়েতনগরে নির্বাচনী সংবাদ সংগ্রহ করতে গিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বাদল তালুকদারের লোকজন যায়যায়দিন পত্রিকার কালকিনি প্রতিনিধি শহিদুল ইসলামকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। এ ঘটনায় ৯ এপ্রিল রোববার হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে রুল জারি করে।



রাইজিংবিডি/মাদারীপুর/১১ এপ্রিল ২০১৭/বেলাল রিজভী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়