ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাতক্ষীরায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ১২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাতক্ষীরায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে বিজিবি-বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ের  পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১২ টায় ভোমরা স্থল বন্দর কাষ্টমস হাউস সম্মেলন কক্ষে এ বৈঠক হয়।

চার ঘন্টার এই বৈঠকে মাদক ও চোরাচালান প্রতিরোধ, সীমান্তে গুলি বর্ষণে নিহত ও আহত হওয়ার ঘটনা রোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার প্রতিরোধসহ সীমান্ত সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বিজিবি জানায়, পতাকা বৈঠকে বাংলাদেশের ২৬ সদস্য দলের নেতৃত্ব দেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার মো. আরশাদুজ্জামান খান। এ সময় তার সাথে  ছিলেন, খুলনা বিজিবি (পিবিজিএমএস) ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ, সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট  কর্নেল গোলাম মহিউদ্দীন খন্দকার, সাতক্ষীরা নীলডুমুর ১৭ ব্যাটেলিয়নের অধিনায় লেফটেন্যান্ট  কর্নেল মোহাম্মদ মোস্তফা আসাদ ইকবাল, যশোর বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. সেলিম রেজা ও রিভাইন বর্ডারগার্ড কোম্পানির অধিনায়ক লেফটেন্যান্ট  কমান্ডার এম মিল্টন কবির ।  বিএসএফের ১২ সদস্যের নেতৃত্ব দেন বিএসফের কোলকাতা সেক্টর কমান্ডার ডিআইজি শ্রী রাজিবা রঞ্জন শর্মা। এ সময় তার সাথে  উপস্থিত ছিলেন, ষ্টাফ অফিসার (এডমিন) তারনী কুমার তিউ, কমান্ডিং অফিসার মনোজ কুমার বানোয়াল, কমান্ডিং অফিসার জেএস সান্ধু, কমান্ডিং অফিসার  অরুন কুমার, কমান্ডিং অফিসার  সুরেন্দ্র সিং, কমান্ডিং অফিসার রবি ভূষন, কমান্ডিং অফিসার  বিজয় ডিমরি প্রমুখ।

সাতক্ষীরার ৩৩ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট  কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার  জানান, আলোচনায় ভারতীয় মাদকদ্রব্য বাংলাদেশে পাচারে সরকারের জিরো টলারেন্স নীতি পুনর্ব্যক্ত করা হয়েছে। এ জন্য বিএসএফকে আরও কড়া অবস্থান নিতে হবে। এ ছাড়া অনুপ্রবেশ রোধ, অবৈধ অস্ত্রপাচার এবং নারী ও শিশুপাচার রোধে দুই পক্ষই একমত  পোষন করেছে।

বিএসএফের বরাত দিয়ে তিনি জানান, চোরাচালানিরা প্রায়ই  বিএসএফ সদস্যদের ওপর হামলা করে থাকে বলে অভিযোগ পাওয়া যায়। এ বিষয়ে বিজিবি ও বিএসএফ আরও সতর্কতা অবলম্বন করবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়।



রাইজিংবিডি/সাতক্ষীরা/১২ মার্চ ২০১৯/শাহীন গোলদার/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়