ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি, যাত্রী ভোগান্তি চরমে

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ২৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি, যাত্রী ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক, সিলেট: সাত দফা দাবিতে সোমবার সকাল-সন্ধ্যা কর্মবিরতি পালন করছে সিলেট বিভাগের পরিবহন শ্রমিকরা।

ভোর ৬টা থেকে শুরু হওয়া কর্মবিরতির কারণে নগরীতে চলাচল করছে না কোন যানবাহন।

কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল ও কুমারগাঁও’য়ে আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে কোন দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। চলাচল করছে না আন্ত: উপজেলার কোন বাসও। এ কারণে বিপাকে পড়েছেন যাত্রীরা। বিশেষ করে চরম দুর্ভোগে পড়েছে দূরপাল্লার যাত্রীরা। ফলে রেলওয়ে স্টেশনেও টিকিটের জন্য উপচে পড়া ভিড়।

এছাড়া স্কুল-কলেজগামী শিক্ষার্থীদেরও যানবাহন সংকটে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ভোগান্তিতে পড়েন উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থীরাও। তবে, নগরীতে যথারীতি রিক্সা চলাচল করছে। মোটর সাইকেল এবং প্রাইভেট যানবাহনও চলাচল করতে দেখা গেছে। আবার অনেকে যানবাহন না পেয়ে পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। একই সাথে মোবাইল অ্যাপ চালিত রাইডিং শেয়ারিংয়েরও কদর বেড়েছে।



গত শনিবার দুপুরে সিলেট প্রেসক্লাবের আমিনুর রশীদ চৌধুরী মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ কর্মবিরতি পালনের ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।

তাদের দাবিগুলো হচ্ছে- শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার ধারা ৩০২ এর স্থলে ৩০৪ করতে হবে, সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ১০৫ ধারায় জরিমানা পাঁচ লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার করতে হবে, এক জেলার গাড়ি অন্য জেলায় রিকুইজিশন করা যাবে না, সড়ক মহাসড়কে চেকিং এর নামে যত্রতত্র গাড়ি থামিয়ে পুলিশি হয়রানি, কথায় কথায় পুলিশ কর্তৃক রং পার্কিং-এর নামে হয়রানি, রেকারিং-এর নামে পুলিশের চাঁদাবাজি ও সেতুতে টোল আদায় বন্ধ করতে হবে।

সিলেট বিভাগীয় শাখার সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানান, ‘সাত দফা দাবিতে সোমবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা কর্মবিরতি পালন করা হচ্ছে। দাবি না মানলে রমজানের পর সারাদেশে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ঘোষণা দেবেন তারা।’

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা বলেন, ‘পরিবহন শ্রমিকদের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। কোথাও কোন বিশৃঙ্খলা কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’




রাইজিংবিডি/ সিলেট/ ২৯ এপ্রিল ২০১৯/ আব্দুল্লাহ আল নোমান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়