ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে সেতু মেরামত, বিকেল থেকে ট্রেন চলবে

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৫, ৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে সেতু মেরামত, বিকেল থেকে ট্রেন চলবে

হবিগঞ্জ প্রতিনিধি : সারা দেশের সঙ্গে সিলেটের ট্রেন যোগাযোগ চার দিন বন্ধ থাকার পর আজ সোমবার বিকেল থেকে শুরু হচ্ছে। ধসে যাওয়া সেতুর মেরামত কাজ শেষ হয়েছে। তাই বিকেল থেকে রেল চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

 

 

গত বৃহস্পতিবার সিলেট সেকশনের ইটাখোলা এলাকায় পাহাড়ি ঢলে ৫৬ নম্বর সেতুর নিচের মাটি সরে পিলার ধসে পড়ে। এ ঘটনায় ওই দিন সকাল থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ওই দিন বিকেল পর্যন্ত সেতুটি মেরামত করতে না পারায় সব ট্রেনের শিডিউল বাতিল করতে বাধ্য হয় রেল কর্তৃপক্ষ। এতে চার দিন ধরে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) আবদুল হাই বলেন, সেতুটি মেরামত করে ট্রেন চলাচলের উপযোগী করে তোলা হয়েছে। আশা করছি বিকেল থেকে ট্রেন চলাচল শুরু হবে।

এদিকে বিকল্প উপায়ে ১ এপ্রিল শনিবার দিবাগত রাতে সিলেট থেকে মাধবপুর উপজেলার নোয়াপাড়া স্টেশন পর্যন্ত এবং একই উপজেলার মনতলা থেকে ঢাকা-চট্টগ্রাম পর্যন্ত পৃথক ট্রেন যাওয়া-আসা করে আসছে। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। নোয়াপাড়া থেকে মনতলা পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার পর্যন্ত রাস্তা যাত্রীরা নিজ নিজ দায়িত্বে গিয়ে অপর ট্রেনে উঠতে বাধ্য হন।

এলাকাবাসী ও যাত্রীরা জানান, এক ট্রেন থেকে নেমে আরেক ট্রেনে ওঠার মাঝখানের রাস্তায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। রাস্তাঘাট অপরিচিত হওয়ায় এবং পর্যাপ্ত যানবাহন না থাকায় এক স্টেশন থেকে অন্য স্টেশনে যেতে ভোগান্তিতে পড়ছেন তারা। আর ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যাওয়ায় অনেকেই ধরতে পারছেন না। ফলে তাদের বিকল্প যানেই গন্তব্যে পৌঁছাতে হচ্ছে। এ ছাড়া স্থানীয় যানবাহনগুলোর চালকেরাও সুযোগ বুঝে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, বিকল্প ব্যবস্থায় ট্রেন চালু হওয়ার ফলে লোকাল যাত্রীরা আসা-যাওয়ার সুযোগ পেয়েছে। আজ সেতু চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে সরাসরি সারা দেশের সঙ্গে যোগাযোগ স্থাপন করা কথা রয়েছে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের ঊর্ধ্বতন উপপ্রকৌশলী (পথ) কর্মকর্তা রুহুল আক্তার খান জানান, সেতুর কাজ প্রায় শেষ হয়েছে। আর কোনো সমস্যা না থাকলে, আজ বিকেলে ট্রেন চালু হচ্ছে।




রাইজিংবিডি/হবিগঞ্জ/৩ এপ্রিল ২০১৭/মো. মামুন চৌধুরী/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়